চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

 In চাঁদপুর, চাঁদপুর সদর উপজেলা

স্টাফ রিপোর্টার:

চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল চাঁদপুর নতুনবাজার পানামা ডক্ ইয়ার্ড মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ শাহনাজ বেগম মুক্তার সভাপ্রধানে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

তিনি তাঁর বক্তব্যে বলেন, এ কলেজটি চাঁদপুর শহরের অন্যান্য সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সাথে শিক্ষার মান বজায় রেখে সমান তালে এগিয়ে যাচ্ছে। আমি এ প্রতিষ্ঠানের শিক্ষকসহ ছাত্র-ছাত্রীদের সাফল্য কামনা করছি। আজকের এ বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান দেখে আমি অভিভূত। আমি অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে গিয়েছি। কিন্তু সে সকল প্রতিষ্ঠানে শুধু ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান করে। তবে এ প্রতিষ্ঠানটি একটু ব্যতিক্রম। তারা দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে এবং দু’টি বাল্যবিবাহ ও ইভটিজিংয়ের উপর নাটিকা প্রদর্শন করেছে। তা সত্যিই প্রশংসনীয়। তিনি বলেন আগামী সুন্দর সমাজ গড়তে হলে ছাত্র-ছাত্রীদেরকে এগিয়ে আসতে হবে। বাল্যবিবাহের ছোট নাটিকায় যেভাবে আমাকেসহ সমাজের মানুষকে যেভাবে উপস্থাপন করা হয়েছে তার এ প্রতিচ্ছবি বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে সহায়ক ভূমিকা রাখবে। পরে তিনি মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ রোধকল্পে আল্লাহর নামে শপথ করান।

সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কুমিল্লা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক জামাল নাসের, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক জাকির হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুহাম্মদ ওমর ফারুক। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে ফুলেল শুভেচ্ছা জানান কলেজের অধ্যক্ষ শাহনাজ বেগম মুক্তাসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন কলেজের একাডেমীক কাউন্সিলর জেলা শিক্ষা অফিসার (অবঃ) আব্দুল জলিল, নির্বাহী কমিটির সদস্য অ্যাডঃ নুরুল হক, উপদেষ্টা সেলিম রেজাসহ অতিথিবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষক মানিক পোদ্দার। সার্বিক সহযোগিতায় ছিলেন প্রশাসনিক কর্মকর্তা হালিমা বিনতে কবির ও হাসিনা আক্তারসহ শিক্ষকবৃন্দ। দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি কণ্ঠশিল্পী ও কলেজের শিক্ষার্থীরা ছোট ছোট নাটিকা, সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে।

Recent Posts

Leave a Comment