নেশার টাকার জন্যে সন্তান বিক্রি !

 In জাতীয়, প্রধান খবর, লিড নিউজ

শাহরাস্তি সংবাদদাতাঃ
নেশার টাকার জন্য চাঁদপুরের শাহরাস্তিতে ঔরসজাত সন্তানকে বিক্রি করেছে পাষন্ড পিতা। এ ঘটনায় শনিবার রাত ১১ টায় নোয়াখালীর সোনাইমুড়ি হতে হতভাগ্য শিশুকে উদ্ধার ও এক নারীকে আটক করেছে পুলিশ। উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের ওয়ারুক ভূঁইয়া বাড়িতে চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটে।
ক্ষতিগ্রস্ত পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, টামটা উত্তর ইউনিয়নের ইছাপুরা গ্রামের মৃত আব্দুল ওয়াদুদের পুত্র রিক্সাচালক হারুনুর রশিদ ৭ বছর ধরে পার্শ্ববর্তী টামটা দক্ষিণ ইউনিয়নের ওয়ারুক ভূঁইয়া বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকতো। মোঃ ফারুক (১০) ও জাহিদ হোসেন (৪) নামে তাদের দুটি পুত্র সন্তান রয়েছে।
হারুনের স্ত্রী আয়েশা বেগম জানান, শুক্রবার সকালে বেড়ানোর কথা বলে ছোট ছেলে জাহিদকে নিয়ে বাসা হতে বের হয় হারুন। রাতে বাসায় ফিরলে ছেলেকে না দেখে কান্নাকাটি শুরু করে আয়েশা। এক পর্যায়ে হারুন জাহিদকে বিক্রি করে ফেলেছে বলে জানিয়ে সে বাড়ি থেকে পালিয়ে যায়। এ ঘটনায় শনিবার সকালে শিশু জাহিদের মা আয়েশা বেগম শাহরাস্তি মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন। রাতে শাহরাস্তি মডেল থানার সহকারী উপ-পরিদর্শক মোঃ মোশারফ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানার রাজিবপুর গ্রাম হতে শিশু জাহিদকে সৌদিআরব প্রবাসী মোশাররফ হোসেনের ঘর থেকে তাকে উদ্ধার করে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মোশারফের স্ত্রী হাসিনা বেগমকে আটক করে পুলিশ। আয়েশা জানায়, তার স্বামী একজন মাদকাসক্ত, প্রায় তাকে মারধর করে এবং সে একাধিক বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে। সে আরও জানায়, তার স্বামী নেশার টাকা যোগাতেই সে নিজ সন্তানকে বিক্রি করেছে । এ বিষয়ে আয়েশা বেগম বাদি হয়ে শাহরাস্তি থানায় মানবপাচার আইনে মামলা করে।
শাহরাস্তি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জানান, আমরা ঘটনাটি জানতে পেরে পুলিশ সুপারের নির্দেশে শিশু জাহিদকে নোয়াখালি জেলার সোনাইমুড়ি উপজেলা থেকে উদ্ধার করি। শিশু জাহিদকে তার পরিবারের কাছে বুঝিয়ে দিতে কোর্টে প্রেরণ করা হয়েছে। মামলার প্রধান আসামী হারুনুর রশিদকে গ্রেফতারের জন্য চেষ্টা চলছে।

Recent Posts

Leave a Comment