পাঁচ শতাধিক গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন

 In মতলব উত্তর উপজেলা, শীর্ষ খবর

মতলব উত্তর সংবাদদাতা:

তলব উত্তর উপজেলার চান্দ্রাকান্দী গ্রামে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাঁধের উপরে প্রায় পাঁচ শতাধিক ফলদ-ঔষধী গাছ কাটার প্রতিবাদে বুধবার দুপুরে কালীপুর পাম্প হাউজ সংলগ্ন বেড়িবাঁধের উপর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা, সম্মিলিত জলাধার রক্ষা আন্দোলন, স্বদেশ মৃত্তিকা, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, উপকূল বাঁচাও আন্দোলন (উবা), গ্রীণক্লাব চান্দ্রাকান্দি, বড় কিনাচক বন্ধুসেবা’সহ বিভিন্ন সামাজিক সংগঠন।

 

এ সময় বিক্ষোভকারীরা মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের কালিপুর পাম্পের উপ-সহকারী প্রকৌশলী আতিকুর রহমানের বিরুদ্ধে নিজের মনগড়া গাছ কাটার অভিযোগ আনেন। তারা বলেন, আতিকুর রহমান অবৈধভাবে আমাদের রোপণকৃত পেয়ারা, লেবু, পেঁপে, আম, কাঁঠাল, আমড়া এবং ঔষধিগাছসহ প্রায় পাঁচ শতাধিক গাছ কর্তন করেছে। যা কর্তৃপক্ষের কোনো নিদের্শনা নেই। আমরা এর সঠিক বিচার চাই।

 
যেখানে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের কালীপুর থেকে বাংলা বাজার পর্যন্ত কাঠ গাছ লাগিয়ে বাঁধের ক্ষতি সাধন করছে সেখানে আমরা ঔষধী ও ফলদ গাছ লাগিয়েছি। তারা অন্য গাছগুলো না কেটে শুধু আমাদের গাছগুলো কেটেছে। আমরা এলাকাবাসী মনে করছি আমাদের গাছগুলো কাটার পেছনে কোনো মহলের হাত রয়েছে এবং পূর্ব পরিকল্পিতভাবে ফল ধরা এ গাছগুলো কাটা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। ওই কর্মকর্তার দুর্নীতির বিরুদ্ধে তদন্ত ও তাকে অপসারণের দাবি জানান এলাকাবাসী। মানববন্ধন ও সমাবেশ শেষে উপ-সহকারী প্রকৌশলী আতিকুর রহমানের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভকারীরা।

Recent Posts

Leave a Comment