ভিসা জটিলতায় ১২ হজ ফ্লাইট বাতিল

 In জাতীয়, প্রধান খবর

বিশেষ সংবাদদাতাঃ

ভিসা জটিলতায় যাত্রী সংকটে বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স মোট ১২টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে ৯টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৩টি সৌদি এয়ারলাইন্সের।

মঙ্গলবার দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ পরিবর্তন ডটকমেকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, মঙ্গলবার ভোর ৪টা ৫৫ মিনিটের (বিজি-৩০৩১), সকাল ৮টা ৫৫ মিনিটের (বিজি-৫০৩১), রাত ১১টা ৪৫ মিনিটের (বিজি-৩০৩৩), রাত ১২টা ৫৫ মিনিটের (বিজি- ৭০৩১) এ ফ্লাইট চারটি বাতিল ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও বুধবার ভোর ৩টা ২৫ মিনিটের (বিজি-৫০৩৩) ফ্লাইটটি বাতিল ঘোষণা করা হয়েছে।

শাকিল মেরাজ বলেন, ‘ভিসা জটিলতায় যাত্রী সংকটের কারণে বাংলাদেশ ও সৌদি বিমানের হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত মোট ১২টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও সৌদি এয়ারলাইন্সের অনেক বিমান কম যাত্রী নিয়েই রওনা হচ্ছে।’

এর আগে সোমবার দুপুর দেড়টার (বিজি- ৩০২৯) হজ ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এ ছাড়াও ভিসা জটিলতার কারণে রোববারও বিমানের একটি হজ ফ্লাইট বাতিল করা হয়। গত শনিবারও বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়।

এর আগে শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদি এয়ারলাইন্সের দুটি হজ ফ্লাইট কম যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে রওনা দেয়। যার ফলে ১০৯ হজযাত্রীর সৌদি যাওয়া অনিশ্চত হয়ে পরে।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর

Recent Posts

Leave a Comment