আরও ৬ দলের সঙ্গে ইসির সংলাপের তারিখ চূড়ান্ত

 In জাতীয়, প্রধান খবর, লিড নিউজ

   জৈষ্ঠ্য প্রতিবেদকঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুশীল সমাজ, গণমাধ্যমের পর এবার রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবে নির্বাচন কমিশন (ইসি)। এরই মধ্যে ছয়টি দলের জন্য তিনটি তারিখ ঘোষণা করেছে কমিশন। আরও ছয়টি দলের সঙ্গে ঈদুল আজহার পর মতবিনিময়ের জন্য তিনটি তারিখ ঠিক করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

ইসির ভারপ্রাপ্ত সচিব জানান, ২৪ আগস্ট থেকে সংলাপ শুরু হয়ে ঈদের আগে ৩০ আগস্ট পর্যন্ত ছয়টি দলকে আমন্ত্রণ জানানো হবে। ঈদের পরে আরও ছয়টি দলের সঙ্গে মতবিনিময়ের সূচি চূড়ান্ত হয়েছে।

তিনি জানান, আগামী ১০, ১২ ও ১৪ সেপ্টেম্বর সকাল-বিকাল এই ছয় দলের প্রতিনিধিদের সঙ্গে এ মতবিনিময় হবে। শিগগির তাদের কাছে আমন্ত্রণপত্র পাঠানো হবে।

কমিশনের নিবন্ধনের তালিকায় থাকা শেষ দল থেকে সংলাপ শুরু করা হবে। সে হিসেবে ১০ সেপ্টেম্বর সকাল ১০টায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও বিকাল ৩টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ; ১২ সেপ্টেম্বর সকাল ১০টায় বাংলাদেশ খেলাফত মজলিস ও বিকাল ৩টায় ইসলামী ঐক্যজোট এবং ১৪ সেপ্টেম্বর সকাল ১০টায় কল্যাণ পার্টি ও বিকাল ৩টায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে মতবিনিময় করা হবে।

ইতোমধ্যে ২৪ আগস্ট বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট; ২৮ আগস্ট বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল ও খেলাফত মজলিশ এবং ৩০ আগস্ট বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপাকে মতবিনিময়ের জন্য আমন্ত্রণ জানিয়েছে কমিশন।

এর আগে ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করে কমিশন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জানুয়ারির পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

Recent Posts

Leave a Comment