ফরিদগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন ও জরিমানা

 In জাতীয়, প্রধান খবর

ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া ইউনিয়নের শাহাপুর গ্রামে স্ত্রী শেফালী রঞ্জন বানু (২০)কে লাথি মেরে হত্যার দায়ে স্বামী মোঃ বিল্লাল হোসেন (৩৭)কে যাবজ্জীবন কারাদ- এবং ৫ হাজার টাকা জরিমানা করেছে আদালত। গতকাল সোমবার দুপুরে ৩টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। বিল্লাল হোসেন শাহপুর গ্রামের মোঃ শাহজাহানের ছেলে এবং নিহত শেফালী একই গ্রামের মোঃ জয়নাল আবেদীনের কন্যা।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের ১৯ মে রাত আনুমানিক ১০টা থেকে ভোর ৫টার মধ্যে বিল্লাল হোসেন তার সদ্য বিবাহিত (২ মাস ২ দিন) স্ত্রী শেফালীকে লাথি মেরে হত্যা করে বাড়ির পুকুরে ফেলে দেয়। পরদিন সকালে ওই বাড়ির দুলালের স্ত্রী নুরজাহান বাড়ির পুকুরে শেফালীর মরদেহ ভাসতে দেখে চিৎকার করলে বাড়ির লোকজন জড়ো হয়। মরদেহ উদ্ধার করে পুলিশ থানায় নিয়ে যায়। ওই দিনই শেফালির পিতা জয়নাল আবেদীন বিল্লাল হোসেন ও তার মা শামসুন্নাহারকে আসামী করে ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পুলিশ আসামী বিল্লাল হোসেনকে গ্রেফতার করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদগঞ্জ থানার তাৎকালীন সময়ের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাসার তদন্ত শেষে ২০০৭ সালের ৫ আগস্ট আদালতে চার্জশীট দাখিল করেন। এতে উল্লেখ করা হয় আসামী বিল্লাল হোসেন ১৬৪ এর জবানবন্দিতে ম্যাজিস্ট্রেটের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেন। সরকার পক্ষের আইনজীবী (পিপি) আমান উল্লাহ জানান, মামলাটি দীর্ঘ ১০ বছর চলমান অবস্থায় সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামীর অপরাধ প্রমাণিত হওয়ায় আসামীর উপস্থিতিতে প্যানেল কোর্টের ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদ- এবং ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অপর আসামী বিল্লালের মাতা শামসুন্নাহার নিরপরাধ হওয়ায় তাকে মামলা থেকে খালাস দেন বিচারক। আসামী পক্ষের আইনজীবী ছিলেন মোঃ আব্দুস সাত্তার।

Recent Posts

Leave a Comment