মরহুম অ্যাডঃ মোঃ ইয়াসিনের স্মরণে শোকসভা

 In চাঁদপুর, প্রধান খবর

চাঁদপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে মরহুম অ্যাডঃ মোঃ ইয়াসিনের স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত এ শোকসভা ও দোয়া অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব অ্যাডঃ আইয়ুব আলী।

 
শোকবার্তা পাঠ ও অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব অ্যাডঃ মুজিবুর রহমান ভূঁইয়া। সভায় বক্তব্য রাখেন অ্যাডঃ আলহাজ্ব কাজী হাবিবুর রহমান, অ্যাডঃ আলহাজ্ব ফজলুল হক সরকার, আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার, আলহাজ্ব অ্যাডঃ একেএম সলিমউল্লা সেলিম, আলহাজ্ব অ্যাডঃ শেখ আবু তাহের, পিপি অ্যাডঃ মোঃ আমানউল্লাহ, অ্যাডঃ কামরুল ইসলাম, অ্যাডঃ জহিরুল ইসলাম, জিপি অ্যাডঃ রুহল আমিন সরকার, অ্যাডঃ দেবাশীষ কর মধু, অ্যাডঃ মোঃ সাইয়েদুল ইসলাম বাবু, অ্যাডঃ রনজিত কুমার রায় চৌধুরী, আলহাজ্ব অ্যাডঃ মোঃ ইব্রাহীম খলিল, অ্যাডঃ শেখ আবুল খায়ের মোঃ ছালেহ, অ্যাডঃ তোফায়েল হোসেন জোসেফ, আলহাজ্ব অ্যাডঃ আহসান হাবিব, অ্যাডঃ আব্দুল লতিফ শেখ, আলহাজ্ব অ্যাডঃ মোঃ জাহাঙ্গীর আলম, অ্যাডঃ মোঃ বদরুল আলম চৌধুরী, অ্যাডঃ খোরশেদ আলম, অ্যাডঃ মোরশেদ আলম তালুকদার বাবুল, অ্যাডঃ তোফাজ্জল হোসেন মিয়া, অ্যাডঃ আলহাজ্ব মোঃ মোবারক হোসেন ।

 
উল্লেখ্য, মরহুম অ্যাডঃ মোঃ ইয়াসিন গত ১৫ সেপ্টেম্বর শুক্রবার রাত ৮টা ৫০ মিনিটে ঢাকা বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ২ ছেলেসহ বহু আত্মীয় স্বজন রেখে যান । মরহুম অ্যাডঃ মোঃ ইয়াসিন ১৯৪১ সালের ৩১ জানুয়ারি চাঁদপুর সদর উপজেলার বাঘড়া বাজার এলাকার সাপদী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ছিলো মরহুম আলী আকবর । তিনি ১৯৬৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে এলএলবি পাস করেন। বাংলাদেশ বার কাউন্সিলে ১৯৬৬ সালের ৩ নভেম্বর এন্ডরোলমেন্টের পর ৪ নভেম্বর চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত জেলা আইনজীবী সমিতির একজন নিয়মিত সদস্য ছিলেন। তিনি বিআইডবিস্নউটিএ এবং বাংলাদেশ কৃষি ব্যাংক চাঁদপুর অঞ্চলের আইন উপদেষ্টা ছিলেন। ১৯৮৩ সাল থেকে ১৯৮৭ সাল পর্যন্ত এপিপি এবং ১৯৮৭ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত সরকারি কৌশূলী (জিপি) হিসেবে চাঁদপুর জজ কোর্টে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৭ সালে জেলা আইনজীবী সমিতিতে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

Recent Posts

Leave a Comment