সেবার পাশাপাশি কচুয়া উপজেলা বিএনপিকে সু-সংগঠিত রাখতে চাই: প্রকৌশলী মনিরুজ্জামান মানিক

 In কচুয়া উপজেলা, প্রধান খবর

নিজস্ব প্রতিবেদক ॥ চাঁদপুরের স্থানীয় দৈনিকের সম্পাদক, জাতীয় গণমাধ্যমের প্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের সাংবাদিকদের সাথে কচুয়া উপজেলার কৃতি সন্তান ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনয়ন প্রত্যাশী প্রকৌশলী আ হ ম মনিরুজ্জামান দেওয়ান (মানিক) এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ সেপ্টেম্বর) দুপুর ২টায় চাঁদপুর শহরের হাজী মহসীন রোডস্থ রসই ঘর সাইনিজ রেষ্টুরেন্টে এ সভার আয়োজন করা হয়। কচুয়ার এ কৃতি সন্তান তার শিক্ষা জীবন থেকে শুরু করে কর্মময় জীবনে তিনি মানুষের সেবার জন্য কি ধরনের কাজ করার চেস্টা করেছেন, তার বর্ননা তুলে ধরে বক্তব্য রাখেন।
প্রকৌশলী মানিক বক্তব্যে বলেন, আমি মন্ত্রী কিংবা এমপি হব, সেটা হচ্ছে আল্লাহর ইচ্ছা। তবে আমি মানুষের সেবা করতে চাই। আর এ ধরনের ইচ্ছা আমার ছোট বেলা থেকেই। আমার নানার কাছ থেকে আমি রাজনীতি কিংবা মানুষের সেবার শিক্ষা পেয়েছি। ছাত্রজীবন থেকে ছাত্রদলের রাজনীতি এবং কর্মজীবনে এসে জাতীয়বাদীদল বিএনপির সাথে যুক্ত হয়েছি। স্থানীয় সরকার বিভাগের একজন প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালনকালে নিজ জেলার উন্নয়নমূলক কাজের জন্য কাজ করেছি এবং আমার চেষ্টা এখনো অব্যাহত রয়েছে।
তিনি আরো বলেন, কচুয়ার রাজনীতিকদের মধ্যে অনেকেই মন্ত্রী এবং এমপি ছিলেন। আগামীতেও নির্বাচিত হবেন। প্রত্যেক লোকের রাজনৈতিক কিংবা ব্যাক্তিগত বৈশিষ্ট্য আলাদা। আমি নিজেকে কারো সাথে তুলনা করতে চাই না। অনেকে আমাকে এলাকায় বিতর্কিত করতে চেষ্টা করলেও আমার চিন্তা-ভাবনা দলকে সু-সংগঠিত করে রাখা। সে জন্য আমি দলের তৃণমূল নেতা-কর্মীদের সাথে সব সময় যোগাযোগ রক্ষা করি এবং তাদের বাড়ি বাড়ি গিয়ে সমস্যার কথা শুনি। আমি একজন মন্ত্রী কিংবা এমপি না হয়েও সরকারি চাকুরীরত অবস্থায় নিজ এলাকার জন্য কাজ করেছি। শিক্ষা ও সামাজিক কাজেও নিরবে আমার অংশগ্রহন আছে। আশাকরি আমার কার্যক্রমগুলো আপনাদের লেখনির মাধ্যমে মানুষের সামনে তুলে ধরবেন। আমার আমন্ত্রণে আপনারা সাড়া দিয়েছেন সে জন্য আপনাদেরকে ধন্যবাদ।
সভা পরিচালনা করেন চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সিনিয়র সহ-সভাপতি মুনাওয়ার কানন। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক এড. শাহজাহান মিয়া, দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, দৈনিক ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মিজান লিটন।
এ সময় দৈনিক সংগ্রামের ক্রাইম রিপোর্টার তোফাজ্জল হোসেন, দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি মুনির চৌধুরী, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মির্জা জাকির, প্রথম আলোর জেলা প্রতিনিধি আলম পলাশ, সময় টিভির প্রতিবেদক ফারুক আহম্মেদ লিটন, টেলিভিশন সংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, যুগ্ম সম্পাদক কাদের পলাশ, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, দৈনিক সংবাদের প্রধান সম্পাদক জিয়াউর রহমান বেলাল, নির্বাহী সম্পাদক রফিকুল ইসলাম মিয়াজী, দৈনিক জনতার জেলা প্রতিনিধি মিজানুর রহমান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সাপ্তাহিক নতুনের ডাক সম্পাদক মহিউদ্দিন আল-আজাদ, দৈনিক সুদীপ্ত চাঁদপুর পত্রিকার বার্তা সম্পাদক এম.আর. ইসলাম বাবু, দৈনিক চাঁদপুর বার্তার সহ-সম্পাদক শেখ আল-মামুন, চীফ রিপোর্টার মানিক দাস, ডিভিসি’র জেলা প্রতিনিধি তালহা জুবায়ের, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি ওয়াদুদ রানা, দৈনিক ইলশেপাড় পত্রিকার চীফ রিপোর্টার এস.এম. সোহেল, দৈনিক চাঁদপুর প্রবাহের সিনিয়র স্টাফ রিপোর্টার শরীফ হোসেন, কবির মিজি, চাঁদপুর টাইমস্ এর সিনিয়র করেসপন্ডেন্ট মাজহারুল ইসলাম অনিক, দৈনিক চাঁদপুর প্রতিদিনের সিনিয়র রিপোর্টার আশিক বিন রহিম, দৈনিক চাঁদপুর দিগন্তের নির্বাহী সম্পাদক মো. ইলিয়াছ পাটওয়ারী, বিশেষ প্রতিনিধি জামাল আহমেদ আখন্দ প্রমূখ।

Recent Posts

Leave a Comment