অবশেষে তিনি বদলির আদেশ পেলেন!

 In চাঁদপুর, প্রধান খবর, ফরিদগঞ্জ উপজেলা

চাঁদপুর প্রতিনিধিঃ
জেলার ফরিদগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন আহাম্মদকে অবশেষে বদলি করা হয়েছে। আগামী ২২ অক্টোবরের মধ্যে তাকে ভোলায় যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। এই মর্মে গতকাল রোববার বিকেলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় থেকে এই বিষয় নিদের্শনা প্রদান করা হয়েছে।
সূত্র জানিয়েছে, চাকরির জ্যৈষ্ঠতার ভিত্তিতে ফরিদউদ্দিন আহাম্মদ গত তিনবছর আগে এডিপিও পদে পদোন্নতি হবার কথা ছিল। কিন্তু কর্মক্ষেত্রে নানা ত্রুটির কারণে সেই পদোন্নতি ঝুলে থাকে। তবে সম্প্রতি একাধিক উপজেলা শিক্ষা কর্মকর্তার চলতি দায়িত্ব হিসেবে জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পদে পদোন্নতি হচ্ছে-এমন তথ্য পেয়ে গত এক সপ্তাহ ধরে তিনি ঢাকায় অবস্থান করে বিভিন্ন দেন দরবার করেন। পরে তিনি এডিপিও পদটি বাগিয়ে নেন।
চাকরি জীবনে কোথাও টানা দুই বছরের বেশি কাজ করার সুযোগ না পেলেও ফরিদগঞ্জে পাঁচবছর ছিলেন ফরিদউদ্দিন আহাম্মদ। এসময় তিনি ব্রাক্ষ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় চাকরি করতে গিয়ে যেসব অনৈতিক কাজে জড়িত ছিলেন সেই একই কায়দায় ফরিদগঞ্জেও তা চালিয়ে যান। এই নিয়ে বিভিন্ন গণমাধ্যমে একাধিক সংবাদ পরিবেশিত হয়েছে।
এদিকে, খোঁজ নিয়ে জানাগেছে, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন বদলি হলেও তার পদে সেখানে কে বসবেন এই নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। কারণ, জ্যৈষ্ঠ সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেনও সমালোচিত। তার চাকরিতেও ঘাপলা থাকায় ইতিপূর্বে তাকে শাস্তিমুলক বদলি করা হয় বান্দরবানের থানচি উপজেলায়। সেখানে চাকরির শর্ত ছিল তাকে কোন ধরণের পদোন্নতি কিংবা লাভজনক পদে বসানো যাবে না। একই সাথে সবধরণের আর্থিক সুবিধাও বঞ্চিত রাখার বিধান করা হয়েছে। সূত্র জানিয়েছে, সেই বেলায়েত হোসেনকে উপজেলা প্রাথমিক শিক্ষা (ভারপ্রাপ্ত) পদে বসানোর চেষ্টা চলছে।

Recent Posts

Leave a Comment