একটি বিশেষ মহল সরকারের পতন চায় ঃচাঁদপুরে আইজিপি

 In জাতীয়, প্রধান খবর

চাঁদপুর প্রতিনিধি

 

দেশে একটি বিশেষ মহল সরকারের পতন চায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরির্দশক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, ওই মহলটি পুলিশের কাজেও বিভ্রান্তি সৃষ্টি করছে। শুধু তা-ই নয়, তারা চায় দেশে জঙ্গিবাদ সৃষ্টি হোক। যদিও জঙ্গিদের নেটওয়ার্ক আমরা বের করেছি। ইতোমধ্যে ২৭টি অভিযান আমরা করেছি। এতে আমাদের সফলতা রয়েছে। অথচ একটি বিশেষ মহল এ নিয়ে প্রশ্ন তুলছে। তিনি শনিবার দুপুরে চাঁদপুর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক দিক বিবেচনা করে রোহিঙ্গাদের আসার জন্য দরজা খুলে দিয়েছেন। বাংলাদেশে আসা ১১ লাখ রোহিঙ্গাদের মধ্যে কেউ গত আড়াই মাসে না খেয়ে থাকেন নাই। প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের সব ব্যবস্থা করা হয়েছে। কেউ বলতে পারবে না কোন রোহিঙ্গা না খেয়ে কিংবা বিনা চিকিৎসায় মারা গেছেন। এ কৃতিত্ব প্রধানমন্ত্রীর। কারন প্রধানমন্ত্রী জাতিসংঘে বলেছিলেন, আমি যদি খেয়ে থাকি, তাহলে আমার দেশে আসা রোহিঙ্গারাও খেয়ে থাকবেন।

তিনি আরোও বলেন, আমরা শেখ হাসিনার পাগল তাই দেশের উন্নয়নের কথা যেখানে যাই, সেখানেই বলি। আর খালেদা জিয়া রোহিঙ্গাদের ত্রাণ দিতে গিয়ে নিজের গাড়ি নিজেরাই ভাঙ্গে, সাংবাদিকদের পেটায়। অথচ তিনি বলেন শেখ হাসিনার কর্মীরা এসব কাজ করছে। তিনি মানুষের সাথে সেবার নামে তামাশা করছেন তিনি মন্তব্য করেন মন্ত্রী।

অনুষ্ঠানে আইজিপি বলেন, কে কোন দলের বা কোন গোষ্ঠির তা না দেখে আমরা তাদের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি। এরপরও পুলিশ রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ২০১৩ সালে ১৬ জন পুলিশকে হত্যা করা হয়েছে। তাদের উদ্দেশ্যে ছিলো পুলিশের মাঝে ভীতি সঞ্চারের মাধ্যমে সরকারের পতন ঘটানো। কিন্তু আমরা তা হতে দেইনি। ভবিষ্যতে আমরা জনগণকে সাথে নিয়ে সন্ত্রাস মোকাবেলা করবো ইনশাল্লাহ।

তিনি আরোও বলেন, জনগণ ও পুলিশের মধ্যে সেতু বন্ধন সৃষ্টি করতেই কমিউনিটি পুলিশিং গঠন করা হয়েছে।

এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, চট্ট্রগাম রেঞ্জের ডিআইজি ড. এস এম মনিরুজ্জামান, পুলিশ সদর দপ্তরের ডিআইজি (প্রশাসন) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, আওয়ামী লীেেগর কেন্দ্রিয় কমিটির ত্রান ও সমাজ কল্যাণ বিয়ষক সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী প্রমূখ। সমাবেশে পূর্বে শহরের পুরাতন বাসস্ট্যান্ড থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে সমাবেশ স্থলে এসে শেষ হয়।

Recent Posts

Leave a Comment