বিদ্রোহী প্রার্থীদের প্রতি কঠোর হবে আ.লীগ

 In প্রধান খবর, রাজনীতি

আগামী জাতীয় নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষাকারী বিদ্রোহী প্রার্থীদের প্রতি কঠোর হওয়ার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে এ বার্তা দেন তিনি।

দলীয় সূত্র রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান সজীব ওয়াজেদ জয়ের উদ্দেশে বলেন, আগামী জাতীয় নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে কঠোর হতে আপনি আমাদের নেত্রী, আপনার মাকে আমাদের পক্ষ থেকে একটু বলবেন। এবার যেন উনি কঠোর হন।

এর জবাবে সজীব ওয়াজেদ জয় বলেন, মা তো দলীয় কর্মীদের ব্যাপারে খুব উদার। কেউ আবেগের বশবর্তী হয়ে ভুল-ত্রুটি করলে দলের প্রতি অবদানের কথা চিন্তা করে মাফ করে দেন। তবে এবার আমরা এ ব্যাপারে কঠোর হব। আমি মাকে আপনাদের বার্তা পৌঁছে দেব।

বৈঠকে সহযোগী সংগঠনের নেতাদের কাছে জাতীয় নির্বাচন নিয়ে নিজ নিজ পরিকল্পনা জানতে চান সজীব ওয়াজেদ জয়। এর জবাবে সহযোগী সংগঠনের তিন নেতা তাদের পরিকল্পনার কথা জানান। পাশাপাশি সজীব ওয়াজেদ জয়কে সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করার প্রস্তাব দেন। সজীব ওয়াজেদ জয় পরে সময় বের করে তাদের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করার সম্মতি দেন।

বৈঠকে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক সদস্য ইউটিউবে সরকারবিরোধী প্রচারণার কথা তুলে ধরেন। এগুলো নির্বাচনের আগে বন্ধ করে দেওয়া যায় কি না, এর জবাবে সজীব ওয়াজেদ জয় বলেন, না, এগুলো বন্ধ করা ঠিক হবে না। এগুলোর সঙ্গে লাখ লাখ তরুণ-তরুণীর আবেগ জড়িত। এখানে পজেটিভ-নেগেটিভ দুই দিকই আছে।

একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলীয় উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি বিএনপি-জামায়াত জোটের নেতিবাচক কর্মকাণ্ড আরো জোরালোভাবে কীভাবে প্রচার করা যায় সে বিষয়ে সবার পরামর্শ চান এবং এগুলো নিয়ে চিন্তা করার পরামর্শ দেন।

বৈঠকের আগে সজীব ওয়াজেদ জয়কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলীয় নেতারা ফুল দিয় স্বাগত জানান। বৈঠকে আওয়ামী লীগ নেতারা ছাড়াও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

Recent Posts

Leave a Comment