‘চাঁদপুর থেকে প্রকাশিত ইলিশ বিষয়ক গ্রন্থগুলো নিয়ে প্রকাশনা উৎসব করা হবে’

 In প্রধান খবর, শিল্প-সাহিত্য

স্টাফ রিপোর্টার ॥ চাঁদপুর লিটলম্যাগ ফোরামের কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সাহিত্য একাডেমী চাঁদপুর মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপ্রধানের বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি কবি সৌম্য সালেক।
তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুর লিটলম্যাগ ফোরামের বয়স এখনো ১ বছর হয়নি। ইতোমধ্যেই এ সংগঠনটি তিনটি সমৃদ্ধ প্রকাশনা করেছে। এ প্রকাশনাগুলো সারাদেশে সুনাম কুড়িয়েছে। চাঁদপুরের জেলা প্রশাসন সংগঠনের মুখপত্র ‘জলপুষ্প’-এর ইলিশ সংখ্যা ও ‘যাপনে উদ্যাপনে ইলিশ’ গ্রন্থ প্রকাশের জন্যে অনুদান প্রদান করে আমাদের কৃতজ্ঞ করেছেন। আমি জেলা প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামী মাসে আমরা চাঁদপুর থেকে প্রকাশিত ইলিশ বিষয়ক গ্রন্থগুলো নিয়ে প্রকাশনা উৎসব করবো। সবার অংশগ্রহণে ও সহযোগিতায় সংগঠনটি উত্তরোত্তর আরো এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সংগঠনের সাধারণ সম্পাদক কাদের পলাশ বিগত সভার কার্যবিবরণী পাঠ, সাম্প্রতিক কার্যক্রম ও আয়-ব্যয় বিবরণী উপস্থাপন করেন। তিনি বলেন, ইলিশ সংখ্যা প্রকাশের জন্যে চাঁদপুর লিটলম্যাগ ফোরাম জেলা প্রশাসন থেকে ভ্যাটব্যতীত ৮২ হাজার টাকা পেয়েছে। তারমধ্যে ‘জলপুষ্প ইলিশ সংখ্যা’ এবং ‘যাপনে-উদ্যাপনে ইলিশ’ গ্রন্থ প্রকাশে ৬৫ হাজার ৬শ’ টাকা ব্যয় হয়েছে। বাকি অর্থ সংগঠনের কাছে হাতে-নগদ রয়েছে। তিনি সবার আন্তরিকতায় আগামী মাসে ইলিশ বিষয়ক সংখ্যাগুলোর প্রকাশনা উৎসব যথাযথভাবে সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেন।
সভায় সর্বসম্মতিক্রমে প্রকাশনা উৎসব অনুষ্ঠানের জন্যে কবি ম. নূরে আলম পাটওয়ারীকে আহ্বায়ক, মনিরুজ্জামান বাবলুকে সদস্য সচিব ও শাহমুব জুয়েলকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। অনুষ্ঠান উপলক্ষে জলপুষ্পের একটি স্মারক সংখ্যা প্রকাশের জন্যেও সিদ্ধান্ত গৃহিত হয়।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি তছলিম হোসেন হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, প্রচার সম্পাদক মনিরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য ইকবাল পারভেজ, সদস্য কবির হোসেন মিজি, কবি সালাহউদ্দীন, সাংবাদিক খোকন কর্মকার প্রমুখ।

Recent Posts

Leave a Comment