পর্তুগালের ৭ গোলের উৎসব

 In খেলাধুলা

স্পোর্টস ডেস্ক :

আন্তর্জাতিক প্রীতি অ্যান্ডোরাকে উড়িয়ে দিয়েছে পর্তুগাল। নিজেদের মাঠে ৭-০ গোলের উৎসব করেছে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা।

বুধবার আক্রমণাত্মক ফুটবল খেলা পর্তুগাল পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলে। এরই ধারাবাহিকতায় অষ্টম মিনিটে ছয় গজ বক্সের সামনে থেকে নেতো জোরালো শটে বল জালে জড়ান। আর ২৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পাওলিনিয়ো।

দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি হিসেবে মাঠে নামেন ক্রিস্টিয়ানো রোনালদো। যেখানে ৫৬তম মিনিটে রোনালদোর পাস থেকেই স্কোরলাইন ৩-০ করেন সানচেস।

এর পাঁচ মিনিট পর হেডে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান আরও বাড়ান পাওলিনিয়ো। ৭৬তম মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে বড় জয়ের পথে এগিয়ে যায় পর্তুগাল।

ম্যাচের ৮৫তম মিনিটে গোল করেন রোনালদো। সতীর্থের ক্রসে খুব কাছ থেকে হেডে জাতীয় দলের হয়ে ১০২ নম্বর গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

আর নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে অ্যান্ডোরার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আরেক বদলি খেলোয়াড় ফেলিক্স। মজার ব্যাপার পুরো ম্যাচে গোলের উদ্দেশে একটি শটও নিতে পারেনি অ্যান্ডোরা!

এদিকে একই সময়ে শুরু হওয়া আরেক প্রীতি ম্যাচে ঘরের মাঠে সুইজারল্যান্ডের বিপক্ষে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ গোলে জয় পায় ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। দ্বাদশ মিনিটে সুইসদের এগিয়ে নেন আদমির মেহমেদি। দ্বিতীয়ার্ধে মিচ বাতসুয়াইয়ের জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

Recent Posts

Leave a Comment