২৮ বছর পর উছল এর দ্বিতীয় সংখ্যার আত্মপ্রকাশ

 In চাঁদপুর, প্রধান খবর, শীর্ষ খবর




চাঁদপুর প্রতিনিধি:



দীর্ঘ ২৮ বছর পর চাঁদপুর সাহিত্য একাডেমীর সাহিত্য ম্যাগাজিন “উছল” এর দ্বিতীয় সংখ্যা প্রকাশ হয়েছে। চাঁদপুর সাহিত্য একাডমেীর মাসকি সাহিত্য আড্ডায মঙ্গলবার (৩১মার্চ) জোড়পুকুর পাড়স্থ সাহত্যি একাডমেীতে রাত ৮টার দিকে এর মোড়ক উন্মচন করা হয়। চাঁদপুরের জেলা প্রশাস মো. ইসমাইল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উছল এর মোড়ক উন্মচন করেন। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী মো. সাজ্জাদ হোসেন।




এর আগে বিকেল ৫টা থেকে শুরু আড্ডায় সাহিত্য একাডেমির মহা পরিচালক কাজি শাহাদাতের সভাপ্রধানে ও জেলা শল্পিকলা একাডমেীর কালচারাল অফিসার আবু সালেহ মোঃ আবদুল্লাহর সাবলীল উপস্থাপনায় একে একে স্বরচিত কবিতা, গল্প, ও প্রবন্ধ পাঠ করেন, কবি লেখক ও গিতিকার পীযুষ কান্তি রায় চৌধূরী, এস এম জয়নাল আবেদিন, সমিম আহম্মেদ, বিশিষ্ট লেখক ডাঃ পীযূষ কান্তি বড়–য়া, লেখক রনঞ্জিত চন্দ্র রায়, সাধন সরকার, তছলিম হোসনে হাওলাদার, কাদের পলাশ প্রমুখ।



আড্ডায় জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন বলেন, সাহিত্য জীবনের অংশ। সাহিত্য মনা না হলে জীবন ছন্দময় হয় না। আমাদের দেশের সাহিত্য বহুমুখি এবং অনেক শক্তিশালী যা অন্য দেশে নেই। তিনি বলেন, লেখালেখিতে চেতনা থাকতে হবে, সুন্দরকে সুন্দরভাবে দেখার দৃষ্টি থাকতে হবে। সাহিত্য চর্চায় আমাদের বর্তমানকে প্রাধন্য দিতে হবে। আড্ডায় আগত নবিন সাহিত্য প্রেমিদের উদ্দেশ্যে তিনি বলেন, অনুকরণ থেকে নিজেদের যতটা সম্ভব দূরে রাখতে হবে।


Recent Posts

Leave a Comment