শাহমাহমুদপুরে কৃষ্ণপুরে পাকা ধান জোরপূর্বক কর্তন

 In প্রধান খবর, শীর্ষ খবর




শাহরিয়ার খাঁন কৌশিক ঃ



চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে জোরপূর্বক পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার দুপুর ৩টার এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনা ও তোলপাড় সৃষ্টি হয়েছে। পাকা ধান কেটে নেওয়ার অভিযোগে যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা করছে এলাকাবাসী। পাকাধান কাটার বিষয়টি ওয়ার্ড মেম্বার স্বীকার করেছে।



এনিয়ে এলাকায় নাানহ গুঞ্জন শুনা যাচ্ছে। জানাযায়, কৃষ্ণপুর গ্রামের মৃত জব্বর আলীর ছেলে মিয়া রাজা (৫৫) চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে দীর্ঘ ৩০ বছর যাবৎ কৃষ্ণপুর গ্রামের হাসান আলীর ছেলে জাকির হোসেনের কাছ থেকে বর্গা হিসেবে জমি নিয়ে ধান চাষ করে আসছেন। প্রতি বছরের ন্যায় এবারও তিনি সেখানে ধান চাষ করলে গত শনিবার দুপুর ৩টায় কুমারডুগী গ্রামের মৃত আঃ রশিদ খানের ছেলে খোরশেদ আলক (খোকার) নের্তৃত্বে মিয়া রাজা চাষকৃত জমির ধান কেটে নিয়ে যাওয়া হয়। এ সময় মিয়া রাজা বাধাঁ দিলে কোন কর্ণপাত না করে খোকা খান ধান কেটে নিয়ে আসে বলে মিয়া রাজা জানান। এলাকাবাসী জানান, মিয়া রাজা যে সম্পতিতে ধান চাষ করেন, তার মালিক কৃষ্ণপুর গ্রামের মৃত হাসান আলী বলে জানেন।



কিন্তু কেন এ বছর খোকা খান জোরপূর্বক ধান কেটে নেয়, তা জানেনা এলাকাবাসী। এ ব্যাপারে ওয়ার্ড মেম্বার নাজির হোসেন বলেন মিয়া রাজার চাষকৃত ধান জোরপূর্বক কেটে নেওয়া হয়েছে সত্যি, কেন তিনি কাউকে কিছু না বলে ধান কেটে নিলেন সে বিষয়ে তিনি কিছুই জানেনি বলে জানান। তবে অযোক্তিব ভাবে তিনি ধান কেটে নিয়েছেন। এ ব্যাপারে অভিযুক্ত খোকা খানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন ১৯৬৩ সালে মৃত হাসান আলীর কাছ থেকে তার পিতা মৃত আঃ রশিদ খান ক্রয় করেন। তিনি ক্রয় করার পর হাসান আলীকে চাষ করতে দেন, কিন্তু হাসান আলীর মৃত্যুর পর তার ছেলে জাকির হোসেন নিজের সম্পতি দাবি করে উক্ত সম্পতি আতœসাৎ করার প্রায়তারার করে আসছেন।

Recent Posts

Leave a Comment