ইজারা প্রথা তুলে দেওয়া হবে চাঁদাবাজী হলেই ব্যবস্থা নেওয়া হবে

 In চাঁদপুর, প্রধান খবর, শীর্ষ খবর




শাহারিয়ার খান কৌশিক ॥ চাঁদপুর সদর উপজেলার ১৩নং হানারচর হরিণা ফেরীঘাট এলাকায় নৌমন্ত্রীর শাহজাহান খান এমপি, বিআইডব্লিউটি এ ও বিআইডব্লিউটি টিসির কর্মকর্তারা পরিদর্শন করে। গতকাল শনিবার বিকেল ৫টায় নোয়াখালী লক্ষ্মীপুর থেকে সড়ক পথে চাঁদপুরে এসে হরিণা ফেরীঘাটে টার্মিনাল ভবন এসে পরিদর্শন করেন।



এসময় নৌমন্ত্রী শাহজাহান খান পুলিশ প্রসাশন ও জেলা প্রশাসক এর সাথে মত বিনিমিয় করেন। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নিদের্শে পরিবহন শ্রমিকদের কথা চিন্তা করে সারা বাংলাদেশে সবগুলো ফেরীঘাটে ইজারা প্রথা তুলে দেওয়ার নির্দেশ দেয়। অবিলম্বে তা কার্যকর করা হবে। চাঁদপুরে হরিনা ফেরীঘাট জুলাই মাসে ইজারা প্রথা শেষ হওয়ার কথা থাকলেও তা আইনি জটিলতা কারণে তা সম্ভব হয় নি। কিছুদিনের মধ্যে সরকার নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসবে। বাংলাদেশের অধিকাংশ যানবাহন চালকদের কাছে আমার মোবাইল নাম্বার রয়েছে।



তারা তাদের সুবিধা অসুবিধার কথা আমাকে ফোন করে জানায়। যেখানে চাঁদাবাজি হয় তাৎখনিক আমার কাছে সেই খবর চলে আসে। চাঁদাবাজী হলেই দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য চাঁদপুরের পুলিশ প্রশাসনকো নির্দেশ দেওয়া হয়েছে। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে হরিনা ফেরীঘাটে যানবাহন সিরিয়াল মোতাবোক ফেরীতে উঠানোর জন্য পুলিশ কাজ করবে। ঈদের পরে চাঁদাবাজী বন্ধে ও সিরিয়াল গাড়ি উঠানো বিষয়টি স্থায়ী সমাধান করা হবে। চাঁদপুর হরিণা ফেরীঘাটে যানবাহন গুলোর জন্য নানা দূর্ঘটনা নিয়ন্ত্রনে দ্রুত রেকার এনে দেওয়া হবে। যাতে করে কোথাও সড়ক দূঘটনা হলে গাড়ি বিকল হলে তা সরানো সম্ভব হয়।



এদিকে, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কমর্কতা এ.এইচ এনায়েত উদ্দিন পিপিএম হরিণা ফেরীঘাট হতে ফরিদগঞ্জ সড়কের শুরু হওয়ায় তা প্রসস্থ করার জন্য নৌমন্ত্রীকে মৌখিকভাবে অবগত করেন। এছাড়া দীর্ঘদিন যাবত চলমান হরিণা ফেরীঘাটের বর্তমান ইজারাদার ও স্থানীয়দের ট্রাক ড্রাইভারের কাছ থেকে সিরিয়াল আগে দেওয়ার কথ বলে অতিরিক্ত টাকা হাতিয়ে নেওযার বিষয়টি স্থানীয়রা অভিযোগ করেন।



এব্যাপারে মন্ত্রী শাহজাহান খান জানান, যোগযোগ মন্ত্রীর সাথে যোগাযোগ করে সড়কে প্রসস্থা বৃদ্ধি করার জন্য প্রস্তাব দিবেন। সিরিয়াল নিয়ে চাঁদাবাজির অভিযোগ খবর পাওয়া গেছে। এই ধরণের ঘটনা ঘটলে পুলিশ সুপার দ্রুত ব্যবস্থা গ্রহন করবে। যাতে করে ট্রাক চালক ভাইদের কোন ধরনের সমস্যা না হয়। মতবিনিময় সভা শেষে নৌমন্ত্রী শাহজাহান খান ট্রার্মিনাল প্রদর্শন শেষে হরিণা ফেরীঘাট হয়ে শরীয়তপুরের উদ্দেশ্যে ফেরী যোগে রওনা হয়। এসময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় নদী রক্ষা কমিটির চেয়ারম্যান আতাউর রহমানক, বিআইডব্লিউ টিএ চেয়ারম্যান মিজানুর রহমান, বিআইডব্লিউ টিসি চেয়ারম্যান কমোডর মোজাম্মেল হক নৌমন্ত্রনালয়ের যুগ্ম সচিব নাছির আরিফ মাহমুদ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক আঃ সবুর মন্ডল, জেলা পুলিশ সুপার সামছুন্নাহার,ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.এইচ এনায়েত উদ্দিন পিপিএম প্রমুখ।

Recent Posts

Leave a Comment