চাঁদপুরের কচুয়ায় স্কুল শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলায় আহত ৩০

 In চাঁদপুর, লিড নিউজ, শীর্ষ খবর



চাঁদপুর প্রতিনিধি:




রোববার সকালে চাঁদপুরের কচুয়া উপজেলার ভ’ঁইয়ারা উচ্চ বিদ্যালয়ে সন্ত্রাসীদের হামলায় ২ জন শিক্ষকসহ অর্ধশত শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের মধ্যে ১৭ শিক্ষার্থীকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


জানা যায়, শুক্রবার রাতে মনির প্রধান,লিটন,ফারুক নামের যুবলীগ নামধারী কিছু যুবক ওই বিদ্যালয়ে যেয়ে জাতীয় শোক দিবস পালনের জন্য প্রধান শিক্ষক দুলাল চন্দ্র সরকার এর কাছে বিদ্যালয়ের ছাত্রীদের উপবৃত্তির জন্য আসা টাকা থেকে ১৫ হাজার টাকা চাঁদা দাবি করে। এ জন্য তারা প্রধান শিক্ষক দুলাল চন্দ্র সাহাকে শনিবার পর্যন্ত সময় বেঁধে দেয়। সেই টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তারা শনিবার দুপুরে এসে প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করে। প্রধান শিক্ষককে সন্ত্রাসীদের হাত থেকে বাঁচাতে যেয়ে লাঞ্ছিত হন বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও হোষ্টেল সুপার ফজলুর রহমানও। রাতে ওই ঘটনার জের ধরে সন্ত্রাসীরা আবার সহকারি শিক্ষক ফজলুর রহমানকে মারধর করে। রোববার সকালে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে এসে ওই ঘটনা জানতে পেরে এর প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করে বিক্ষোভ প্রদর্শণ করতে থাকে। এসময় ১৫/১৬ জন যুবক লাঠি-সোাঁটা নিয়ে ছাত্র-ছাত্রীদের উপর অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় অন্তত ৩০ জন শিক্ষার্থী আহত হয়। হামলা চালিয়ে যুবকরা তাৎক্ষণিক এলাকা ছেড়ে চলে যায়। হামলায় গুরুতর আহতরা হলেন বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী মুন্নি আক্তার, বিউটি আক্তার, শাবনুর, আরিফ হোসেন, পাখি আক্তার, সুজন, ৯ম শ্রেণির শিক্ষার্থী রিয়াদ হোসেন, ৮ম শ্রেণির শিক্ষার্থী সোনিয়া আক্তার, পপি আক্তার, রিপা আক্তার, খাদিজা আক্তার বৃষ্টি, ৭ম শ্রেণির শিক্ষার্থী শাকিলা আক্তার, সায়মা আক্তার, ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী তানজিলা আক্তার, মীম ও ৫ম শ্রেণির শিক্ষার্থী লিজা আক্তার।


কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, এ বিষয়ে মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

Recent Posts

Leave a Comment