ঈদে চাঁদপুর-চট্টগ্রাম রেলপথে ২টি স্পেশাল ট্রেন

 In চাঁদপুর, জাতীয়, প্রধান খবর, শীর্ষ খবর

চাঁদপুর সংবাদদাতাঃ



পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চাঁদপুর জেলা তথা দক্ষিণাঞ্চলীয় যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে রেল কর্তৃপক্ষ ঈদের আগে ও পরে ২টি স্পেশাল ট্রেন সার্ভিস চালু করেছে। গতকাল মঙ্গলবার থেকে স্পেশাল ট্রেনগুলো চলাচল শুরু করে। এছাড়া আন্তঃনগর ট্রেন মেঘনা এক্সপ্রেস ও সাগরিকা মেইল ট্রেনও নিয়মিত চলাচল করবে।




এদিকে ঈদ মৌসুমে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে রেলওয়ের প্রত্যেক স্টেশনে নিরাপত্তার জন্য পুলিশ তথ্য কেন্দ্র স্থাপন করেছে। ঐসব কেন্দ্রে দায়িত্ব পালন করবেন ৩ জন করে ব্যাটালিয়ান আনসার সদস্য ও রেলওয়ে পুলিশ এবং একজন করে কর্মকর্তা। এছাড়া সংশ্লিষ্ট থানার পুলিশ সার্বক্ষণিক টহল বলবৎ রাখবে। বিশেষ প্রয়োজনে ডাকলে তারা তাৎক্ষণিক আইন-শৃঙ্খলা রক্ষায় ঘটনাস্থলে ব্যবস্থাগ্রহণ করবেন বলে রেলওয়ে সুত্র জানিয়েছে।




চাঁদপুর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার সিরাজুল ইসলাম জানান, রেলওয়ের পূর্বাঞ্চলের চীফ অপারেটিং সুপারিনটেন্টন্ট জারিকৃত সার্কুলারে জানানো হয়েছে, ঈদ স্পেশাল-১ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম থেকে ছেড়ে চাঁদপুর পৌঁছবে বিকেল ৫টা ৫ মিনিটে। ঈদ স্পেশাল-২ চট্টগ্রাম থেকে বিকেল সাড়ে ৩টায় ছেড়ে রাত ৮টা ৫ মিনিটে চাঁদপুর পৌঁছবে। এ ২টি ট্রেন ঈদের আগের দিন পর্যন্ত চাঁদপুরে যাত্রী নামিয়ে পুনরায় চট্টগ্রাম ফিরে যাবে। ঈদের দিন কোন ট্রেন চলাচল করবে না।




ঈদের পরদিন ২৬ সেপ্টেম্বর ঈদ স্পেশাল-১ চট্টগ্রাম থেকে বেলা সাড়ে ১১টায় চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। এ ট্রেনটি চাঁদপুর থেকে রাত ৩টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে সকাল ৯টা ১৫ মিনিটে পৌঁছবে। ঈদ স্পেশাল-২ চট্টগ্রাম থেকে বিকেল সাড়ে ৩টায় চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। এ ট্রেনটি চাঁদপুর থেকে ভোর ৬টায় চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে দুপুর ১২টায় চট্টগ্রাম পৌঁছবে। ঈদের পরদিন থেকে ঈদ স্পেশাল ৭ দিন যাত্রী সেবা দেবে।




স্পেশাল ট্রেনগুলো চাঁদপুর স্টেশন, শাহতলী, মধুরোড, বলাখাল, হাজীগঞ্জ, ওয়ারুক, মেহের, শাহরাস্তি, চিতোষী, লাকসাম, লাঙ্গলকোর্ট, ফেনী স্টেশনে যাত্রী উঠানামা করবে।




চাঁদপুর স্টেশন মাস্টার মোহাম্মদ হোসেন মজুমদার জানান, বাংলাদেশ রেলওয়ের স্টেশনগুলোতে পর্যাপ্ত নিরাপত্তার জন্য আনসার ও রেলওয়ে পুলিশ নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। ছিনতাই, রাহাজানি, চাঁদাবাজি ও যাত্রী হয়রানি রোধে স্টেশনের সব কর্মকর্তা-কর্মচারী আইন-শৃঙ্খলার বাহিনীর সদস্যদের সাথে থেকে কাজ করবে।



Recent Posts

Leave a Comment