চাঁদপুরে জাতীয় পার্টির কোন্দল চওড়া হয়ে উঠেছে

 In রাজনীতি, লিড নিউজ, শীর্ষ খবর

কাদের পলাশ



বর্তমানে দেশের রাজনীতিতে শক্ত অবস্থান তৈরির সম্ভবনা থাকলেও অভ্যন্তরিণ কোন্দেলের কারনে চাঁদপুর জাতীয় পার্টির মাঝে চেইন ইন কমান্ড ভেঙ্গে পড়েছে। চাঁদপুর জেলা জাতীয় পার্টির সম্মেলন নিয়ে ইতোমধ্যে নেতা কর্মী সমর্থকদের মাঝে নানা গুঞ্জন শুরু হয়েছে। যতার্থ পরিকল্পনার অভাবে প- হতে যাচ্ছে সম্মেলন প্রস্তুতি কমিটির উদ্যোগ। নেতা কর্মীদের মাঝে এ নিয়ে চলছে মুখরোচক আলোচনা ও সমালোচনা। কেউ কেউ বলছে আজ কালের ভেতর সম্মেলন প্রস্তুতি কমিটি ভেঙ্গে দিয়ে কেন্দ্র থেকে আহবায়ক কমিটির ঘোষণা আসতে পারে।



অবশ্য গত ১৮ ফেব্রুয়ারী পূর্বের কমিটি ভেঙ্গে দিয়ে নুরুল হক বাচ্চু মিয়াজীকে আহবায়ক ও ১৩জন যুগ্ম আহবায়ক এবং ২১জনকে সদস্য করে সম্মেলন প্রস্তুতি কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হয়। এ কমিটিতে অনেক ত্যাগি ও হোসাইন মোহাম্মদ এরশাদের অনুগতের নাম বাদ যাওয়ায় সম্মেলন প্রস্তুতি কমিটি সম্মেলন সফল করতে ব্যর্থ হচ্ছে বলে মনে করছেন অনেকেই। গত রোববার জেলা জাতীয় পার্টি শহরের পৌর পাঠাগারে সম্মেলন প্রস্তুতির সভা অনুষ্ঠিত হলেও সম্মেলনের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্তে পৌছোতে ব্যর্থ হয়। মোট কথায় আগামী ১৫ মার্চের মধ্যে সম্মেলন করতে পারছ্ েনা সম্মেলন প্রস্তুতি কমিটি। এ কারণে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকল ইউনিয়নে প্রার্থি দিতে পারার সম্ভবনা ক্রমেই ক্ষীণ হচ্ছে। নেতা কর্মী সমর্থকদের মাঝে বাড়ছে হতাশা বাড়ছে ক্ষোভ।



নাম প্রকাশে কয়েকজন কর্মী সমর্থক জানান, আমরা যারা স্যারকে ভালোবাসি অনেক লোভনীয় সুযোগ পেয়ে আদর্শ থেকে সড়ে দাঁড়াইনি। অথচ কিছু পদলোভী নেতার জন্য জেলা জাতীয় পার্টির আজ করুণ অবস্থার মুখোমুখি এসে দাঁড়িয়েছে। তাদের অভিযোগ দলের কোনো কোনো শীর্ষ নেতা আওয়ামীলীগের দালালী করছে। যা দলের উপর নেতিবাচক প্রভাব পড়ছে।



এ ব্যাপারে চাঁদপুর সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এড. মোঃ মহসীন খান জানান, আমরা যারা দলের পেছনে শ্রম, ঘাম, সময়, অর্থ ব্যয় করছি, দলের এমন অবস্থা দেখে আমরাই বেশি ব্যথিত হই। আমি চাই সিনিয়র নেতারা সঠিক সিদ্ধান্ত নিয়ে দলে আবার চাঙ্গা ভাব নিয়ে আসবেন। ইউপি নির্বাচনে শক্ত অবস্থান তৈরি করবেন।
চাঁদপুর জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নুরুল হক বাচ্চু মিয়াজী এ ব্যাপারে জানান, আমাদের দলের মাঝে কয়েকজন নেতা আছেন যারা আওযামীলীগের সাথে আতাঁত করে চলছে। এবং প্রকাশ্যে তারা এ আতাঁত করছে। আমাদের মাঝে কোন্দল নেই। তবে প্রতিযোগীতা আছে। তবে সম্মেলনের ব্যাপারে শীঘ্রই নতুন সিদ্ধান্ত আসতে পারে।


Recent Posts

Leave a Comment