আর কোনদিন পায়ে হাঁটবে নাদিয়া

 In চাঁদপুর, প্রধান খবর, শীর্ষ খবর

কবির হোসেন মিজিঃ

</br></br>

বেপরোয়া অটোবাইকের আঘাতে আর কোনদিন পায়ে ভর করে হাটতে পারবেনা শিশু নাদিয়া (৭)। ১২ জুন রোববার বেলা ১২ টায় চাঁদপুর শহরের বড় স্টেশন রোডের রেলওয়ে আক্কাছ আলী মোড়ে রাস্তা পার হতে গিয়ে একটি বেপরোয়া অটোবাইকের আঘাতে দুর্ঘটনার কবলে পড়ে গুরতর আহত হন শিশু নাদিয়া। দুর্ঘটনায় তার বাম পা টি ভেঙ্গে চুরমার হয়ে যায় এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়ে রক্তাক্ত জখম সে রাস্তায় অচেতন হয়ে পড়ে থাকে। তার পায়ের দু তিন স্থানে এমন ভয়ানক ভাঙ্গা দেখে ভয়ে কেউই নাদিয়াকে উদ্ধারে জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয়নি।
</br></br>

পরে তার এক চাচা খবর পেয়ে দৌড়ে এসে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চিকিৎসার জন্যে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশংকাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরন করেন। হাসপাতালের ব্রাদার এবং চিৎিসকরা জানিয়েছেন শিশু নাদিয়ার বাম পা টির কয়েকস্থানে এলোমেলো ভাবে ভেঙ্গে গেছে এবং প্রধান কয়টি রগ কেটে গেছে। এমনকি তার পাটি ভেঙ্গে শরীর থেকে প্রায় আলাদা হয়ে গেছে , যেটুকু রয়েছে তা শুধু চামড়ার সাথে সংযুক্ত হয়ে কোন রকম ঝুলে আছে।
</br></br>
আহত শিশু নাদিয়া আক্কাছ আলী বস্তির বাসিন্দা নাছির মিয়ার শিশু কন্যা। তার বাবা চাঁদপুরের কৃতি সন্তান বিশিষ্ট ব্যাবসায়ী হাজী কাউছ মিয়ার জর্দ্দার কোম্পানীতে চাকরি করেন । এদিকে প্রত্যক্ষদর্শীরা শিশু নাদিয়ার এমন করুন অবস্থা দেখে অনেক আপচোছ করেন। কেউ কেউ বলেন চাঁদপুরে অনেক অবৈধ অটোবাইক বেড়ে গেছে। এবং তা নিয়ে ও অটোবাইকের চালকদের বেপরোয়া চালনা নিয়ে স্থানীয় পত্রপত্রিকায় অনেক সংবাদ প্রকাশিত হলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছেনা। তাই দুঘর্টনায় আহত শিশু নাদিয়ার এমন ভয়ানক অবস্থা দেখে সচেতন মহলের প্রশ্ন চাঁদপুরের বেপরোয়া অটোবাইক কখনো আইনের হস্তক্ষেপে নিয়ন্ত্রনে আসবে কি?

Recent Posts

Leave a Comment