চাঁদপুর শহরের মমিনপাড়ায় পুলিশের ‘ব্লকরেড’

 In শীর্ষ খবর

 

চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশনার অংশ হিসেবে মডেল থানা পুলিশ চাঁদপুর শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় জঙ্গি বিরোধী ‘বস্নকরেড’ অব্যাহত রেখেছে।

১৯ সেপ্টেম্বর সোমবার রাত সাড়ে ১০টা থেকে শুরু হওয়া রাতব্যাপী শহরের মমিনপাড়া রোডের মেস ও বাসা বাড়িতে এ অভিযান চালানো হয়।

অভিযানে সিনিয়র এএসপি (চাঁদপুর সদর) নজরুল ইসলামের নেতৃত্বে চাঁদপুর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শকদের (এসআই) মধ্যে ইসমাইল, মনির, নিজাম, অনুপসহ চাঁদপুর কমিউনিটি পুলিশিং অঞ্চল-১-এর মহল্লা কমিটির সাধারণ সম্পাদক ফারুক খান এবং পুলিশের অন্য সদস্যরা ছিলেন।

অভিযান প্রসঙ্গে এএসপি সার্কেল মোঃ নজরুল ইসলাম জানান, নির্দিষ্ট কোনো অভিযোগের ভিত্তিতে নয়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে জঙ্গি, সন্দেহভাজন কেউ মেসে কিংবা বাসাবাড়িতে আছে কি না, সে বিষয়ে পুলিশ তল্লাশি চালাচ্ছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মেসগুলোতে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। তাছাড়া পবিত্র ঈদুল আজহার কারণে অনেক মেস এখনো বন্ধ রয়েছে এবং মেসে থাকা ছেলেরা গ্রামের বাড়িতে রয়েছে। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত রমজান মাসে ঢাকা গুলশানে ও ঈদুল ফিতরের দিন শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনার পর পুলিশ সুপার চাঁদপুর শহরের নিরাপত্তা বৃদ্ধির কর্মসূচির অংশ হিসেবে এ অভিযানের নির্দেশ দেন। চাঁদপুরে যাতে কোনো ধরনের সন্ত্রাস ও জঙ্গি হামলার ঘটনা না ঘটে সে জন্যে চাঁদপুরের পুলিশ প্রশাসন ছাড়াও রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো জঙ্গিবাদ বিরোধী ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

এ ধারাবাহিকতায় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশে শহরে বসবাসকারী প্রত্যেক বাড়িওয়ালা, ভাড়াটিয়া, গাড়ির চালকসহ বিভিন্ন পেশাজীবী মানুষের তথ্য বিবরণী, সদস্য সংখ্যাসহ তাদের পরিচয়পত্র সংশ্লিষ্ট থানায় জমা রাখা হয়েছে

Recent Posts

Leave a Comment