টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

 In খোলা কলাম

 

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

শততম ওয়ানডে ম্যাচ জয়ের হাতছানি। সঙ্গে এক ম্যাচ হাতে রেখে বুধবারই সিরিজ জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ। অন্যদিকে এই ম্যাচ জিতে সমতায় ফিরতে প্রস্তুত আফগানিস্তান। এমন এক সমীকরণের ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে টাইগাররা। দুপুর আড়াইটায় শুরু হচ্ছে ম্যাচটি। সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল গাজী টেলিভিশন (জিটিভি)।

এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে ৭ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছিল বাংলাদেশ। যে ম্যাচে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৬৫ রান করেছিল মাশরাফির দল। জবাবে তাসকিন-সাকিব-রুবেলদের বোলিং নৈপুণ্যে ২৫৮ রান তুলতে সমর্থ হয়েছিল আজগর স্টানিকজাইয়ের দল।

এই মুহূর্তে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে স্বাগতিক দল। বুধবার জিততে পারলে ঘরের মাটিতে জিম্বাবুয়েকে দুবার ছাড়াও পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টানা পাঁচটি সিরিজ জয়ের সংখ্যাটা ছয়ে নিতে পারবে মাশরাফি বাহিনী।

মঙ্গলবার থেকে একটি প্রশ্নই সবার মধ্যে উঁকি দিচ্ছিলো, বাংলাদেশ দলে একটি পরিবর্তন আসছে। শেষ পর্যন্ত সেটাই হলো। প্রথম ওয়ানডেতে খেলা ইমরুল কায়েসের বদলি হয়ে এই ম্যাচে অভিষেক হয়েছে তরুণ ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেনের।

বাংলাদেশ একাদশ-

তামিম ইকবাল, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন , মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন

Recent Posts

Leave a Comment