হাইকোর্টের তলবে হাজির সখিপুরের ইউএনও-ওসি

 In আইন আদালত, দেশের ভেতর

 

হাইকোর্টের তলবে হাজির সখিপুরের ইউএনও-ওসি

টাঙ্গাইলের সখিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাইকোর্টের তলবে আদালতে হাজির হয়েছেন। সেইসঙ্গে আদালতে এসেছেন কারাদণ্ড পাওয়া শিক্ষার্থী সাব্বির শিকদার।

গত ২০ সেপ্টেম্বর ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারে প্রকাশিত একটি প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী খুরশীদ আলম খান। তিনি আদালতে বলেন, ডেইলি স্টারে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য অনুপম শাহজাহানকে নিয়ে ফেসবুকে মন্তব্য করায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়। এরপর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই শিক্ষার্থীকে দুই বছরের কারাদণ্ড দেন। কিন্তু নিয়ম হচ্ছে জিডি হলে তদন্ত হবে। তদন্ত ছাড়া এভাবে কাউকে দণ্ড দেওয়া যায় না।

আইনজীবী খুরশীদ আলম খানের এই বক্তব্য উপস্থাপনের পর হাইকোর্ট কারাদণ্ড পাওয়া শিক্ষার্থী সাব্বির শিকদারকে জামিন দেন এবং ২৭ সেপ্টেম্বর তাকে আদালতে হাজির হতে বলেন। সেইসঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তথ্যপ্রযুক্তি আইনে শিক্ষার্থী সাব্বির শিকদারকে দুই বছর সাজা দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে টাঙ্গাইলের সখিপুর উপজেলার ইউএনও ও সখিপুর থানার ওসিকে ২৭ সেপ্টেম্বর আদালতে তলব করা হয়।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে গত ২০ সেপ্টেম্বর রুলসহ এই আদেশ দেন।

Recent Posts

Leave a Comment