চাঁদপুরে জাল টাকা ব্যবসার মূল হোতাদের সন্ধানপ্রাপ্তির পথে পুলিশ

 In চাঁদপুর

 

চাঁদপুরে জাল টাকা ব্যবসার মূল হোতাদের খুঁজে বের করতে এখন পুলিশের ঘুম হারাম। আর এ কাজে অনেক দূরও এগিয়েছে পুলিশ প্রশাসন। ডিবি পুলিশের অভিযানে তিনজন আটক হওয়ার পর বেরিয়ে আসছে ওই মূল হোতাদের পরিচয়। সহযোগী বা বিক্রেতারা আটক হলেও এখন মূল হোতাকে আটক করতেই পুলিশসহ গোয়েন্দা সংস্থাগুলো তৎপর।

জেলা ডিবি পুলিশ সূত্রে জানা যায়, শনিবার দিবাগত শেষ রাতের দিকে ডিবি পুলিশ চাঁদপুর শহরের চেয়ারম্যান ঘাট জিটি রোড (দক্ষিণ) এলাকাস্থ রওশন ভিলা থেকে মুরাদ হোসেন মুসা (পিতা-বিল্লাল হোসেন), তার বোন শাহনাজ বেগম ও মা জোছনা বেগমকে আটক করে। এ সময় মুরাদ হোসেন মুসার কাছ থেকে একটি ১ হাজার টাকার জাল নোট, তার বোন শাহনাজের কাছ থেকে কিছু ইয়াবা ট্যাবলেট ও গাঁজা উদ্ধার করে। ডিবি পুলিশ জানায়, শাহনাজ স্বীকার করেছে তার মা ও ভাই জাল টাকার ব্যবসার সাথে জড়িত। জনৈজ মোস্তফার স্ত্রী বিউটির অতিরিক্ত পুলিশ সুপারের কাছে ফোন এবং এ ফোনের সূত্র ধরে ডিবি পুলিশ অনুসন্ধান চালিয়ে বিউটির দেয়া তথ্য অনুযায়ী ওই মা, ছেলে ও মেয়েকে আটক করে। আটক মুরাদ হোসেন মুরাদের বাড়ি হচ্ছে মতলব উত্তর উপজেলার এনায়েতনগর প্রধানিয়া বাড়ি। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আজ তাদের আদালতে হাজির করা হবে।

এদিকে গত বুধবার দুপুরে সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের কল্যান্দী গ্রাম থেকে জাল টাকাসহ শেকা কবিরাজ ও তার দু’ ছেলেকে যে ডিবি পুলিশ আটক করেছে এটি এ চক্রটিরই একটি ষড়যন্ত্র বলে ডিবি পুলিশের কাছে প্রতীয়মান হচ্ছে। তবে অধিকতর তদন্ত শেষেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে বলে ডিবি পুলিশ সূত্র জানায়। এখন চাঁদপুরে জাল টাকা ব্যবসার মূল হোতাকে ধরার নানা কৌশলে এগুচ্ছে চাঁদপুরের পুলিশ প্রশাসন।

এ বিষয়ে বিস্তারিত জানতে গতকাল রাতে পুলিশ সুপার ও ডিবির এসআই ইসমাইল খন্দকারকে ফোন করলেও তাঁরা ফোন রিসিভ না করায় তা জানা সম্ভব হয়নি।

Recent Posts

Leave a Comment