অফ-স্পিনে মিরাজের বিশ্বরেকর্ড

 In খেলাধুলা

 

চট্টগ্রাম টেস্টের পর ঢাকা টেস্টেও বোলিংয়ে চমক দেখিয়েছেন মেহেদি হাসান মিরাজ। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে একাই ৬ উইকেট নিয়ে ইংল্যান্ড ব্যাটিং-লাইন আপকে ধসিয়ে দিয়েছেন ডানহাতি এই স্পিনার। দারুণ পারফরম্যান্সের দিনে বিশ্বরেকর্ড গড়েছেন মিরাজ। টেস্টে ইতিহাসের প্রথম অফ-স্পিনার হিসেবে ক্যারিয়ারের প্রথম দুই টেস্টে ৫ উইকেট নেয়ার কীর্তি গড়েন  ২০ বছর বয়সী এই তরুণ।

টেস্ট ক্যারিয়ারে প্রথম দুই টেস্টে ইনিংসে ৫ উইকেট পেয়েছেন এমন বোলার আছেন ২৩ জন। তবে টেস্টে ইতিহাসে মিরাজই প্রথম অফ-স্পিনার যিনি প্রথম দুই টেস্টেই পেলেন ৫ উইকেট।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের সাবেক অফ-স্পিনার সনি রামাধিন দুই টেস্টে ৫ উইকেট পেলেও ক্যারিয়ারের প্রথম দুই টেস্টে এমনটি করতে পারেননি। অভিষেক টেস্টের দুই ইনিংসে দুটি করে উইকেট নিয়েছিলেন তিনি। এরপর দ্বিতীয় ও তৃতীয় টেস্টে পাঁচ উইকেট নেন এই সাবেক ক্যারিবিয়ান তারকা।

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়ে আরো একটি রেকর্ড গড়েছেন মিরাজ। বাংলাদেশি বোলারদের মধ্যে অভিষেকের পর দুই টেস্টে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন তিনি। এখন পর্যন্ত দুই টেস্টে ১৩ উইকেট নিয়েছেন খুলনার এই তরুণ। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে সংখ্যাটিকে আরো বাড়িয়ে নেয়ার সুযোগ পাবেন মিরাজ।

Recent Posts

Leave a Comment