পেট্রোল পাম্পে ধর্মঘটের হুমকি

 In ব্যবসা বাণিজ্য

পেট্রোল পাম্পে ধর্মঘটের হুমকি

আগামী দশ দিনের মধ্যে ১২ দফা দাবি বাস্তবায়ন না হলে সারাদেশে ৩০ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

পরিষদের আহ্বায়ক মোহাম্মদ নাজমুল হক বুধবার সংবাদ সম্মেলনে জানান, আগামী দশ দিনের মধ্যে সরকারের দেওয়া প্রতিশ্রুতিসহ ১২ দাবি পূরণের দাবি জানাচ্ছি। বেঁধে দেওয়া সময়ের মধ্যে দাবিগুলো মানা না হলে ৩০ অক্টোবর সকাল ৬টা থেকে দেশের সব পেট্রোল পাম্পে অনির্দিষ্টকালের লাগাতার ধর্মঘট শুরুর ঘোষণা করেন তিনি।

এর আগে, ২০ আগস্ট ঐক্য পরিষদের এক ঘোষণায় ১২ দফা দাবি আদায়ে ২৮ আগস্ট সারাদেশে পেট্রোল পাম্পে সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ধর্মঘট পালন করা হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গত কয়েক বছরে পেট্রোল পাম্প পরিচালনায় ব্যয় কয়েকগুণ বাড়লেও কমিশন বাড়ানো হয়নি। ২০১১ সালের হিসেবেই পাম্প মালিকদের কমিশন দেওয়া হচ্ছে। এ অবস্থায় কমিশন না বাড়লে পাম্প চালানো সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে ঐক্য পরিষদের সদস্য সচিব আকতার হোসেন, বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব মিজানুর রহমান রতন বাংলাদেশ ট্যাংক লরি শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহজাহানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Recent Posts

Leave a Comment