ঢাবির ভর্তি পরীক্ষায় এবারও প্রথম মাদ্রাসা শিক্ষার্থী

 In প্রধান খবর, শীর্ষ খবর

ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের অধীনে ২০১৬-১৭ সেশনের মানবিক শাখা ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। মেধা তালিকায় এবারও প্রথম হয়েছেন মাদ্রাসা বোর্ড থেকে দাখিল ও আলিম পাস করা শিক্ষার্থী আবদুল্লাহ মজুমদার। তিনি ২০০ নম্বরের মধ্যে পেয়েছেন ১৮৫।

সোমবার সন্ধ্যায় ৬টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। তিনি জানান, এ শাখায় এবার পাসের হার ১১ দশমিক ৪৩ শতাংশ।

উপাচার্য জানান, এ বছর খ ইউনিটে আবেদনকারীর সংখ্যা ছিল ৩৪ হাজার ৬১৬ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৩৩ হাজার ২৫৫ জন। মোট পাস করেছে তিন হাজার ৮০০ জন শিক্ষার্থী। অনুত্তীর্ণ হয়েছে ২৮ হাজার ৫৭৬ জন। এ ছাড়া ওএমআর শিট বাতিল হয়েছে ৮৭৯ জনের।

ফলাফল জানতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইটে ফলাফল জানতে পারবেন। এ ছাড়া আবেদনকারীরা যেকোনো মোবাইল ফোন অপারেটরের মাধ্যমে DU<>KHA<> roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফলাফল জানতে পারবেন।

উত্তীর্ণ সব শিক্ষার্থীকে আগামী ২৮ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে ৯ অক্টোবর বিকেল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে সাবজেক্ট চয়েজ ফরম (এসআইএফ) পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৭ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিস থেকে কোটার ফরম সংগ্রহ করে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। আর ‘খ’ ইউনিটের বিষয় মনোনয়নের সাক্ষাৎকার আগামী ১৬ অক্টোবর শুরু হবে।

Recent Posts

Leave a Comment