বিবিসি ছাড়াই রিয়ালের গোল-উৎসব

 In খেলাধুলা
বিবিসি ছাড়াই রিয়ালের গোল-উৎসব

করিম বেনজেমা, গ্যারেথ বেল ও ক্রিস্টিয়ানো রোনালদোর সমন্বয়ে গঠিত বিবিসি জুটিকে ছাড়াই কোপা ডেল রের শেষ ৩২-এর প্রথম লেগে রীতিমতো গোল-উৎসব করেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে দলের তারকা খেলোয়াড়দের ছাড়াই কালচারাল লিওনেসাকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলোতে এক পা দিয়ে রেখেছে জিনেদিন জিদানের দল। আগামী ৩০ নভেম্বর সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগে লিওনেসাকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদের দারুণ জয়ে আলভেরো মোরাতা ও মার্কো আসেনসিও দুজনই জোড়া গোল করেন। একটি করে গোল করেন ফার্নান্দো নাচো ও মারিয়ানো ডিয়াস। অন্য গোলটি আত্মঘাতী। লিওনেসার হয়ে ব্যবধান কমানো গোলটি করেন মার্টিনেস।

প্রতিপক্ষের মাঠে বুধবার খেলার মাত্র ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। টন ক্রুসের ফ্রি-কিক থেকে ভেসে আসা বলে হামেস রদ্রিগেজের হেড বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন লিওনেসার ডিফেন্ডার জিয়ান্নি জুইভেরলুন। ফলে লিড নেয় জিদানের দল।

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল মাদ্রিদ। লুকাস ভ্যাকুয়েজের নিচু পাস থেকে বল পেয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন আসেনসিও।

বিরতির পরপরই জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় রিয়াল মাদ্রিদের। বিরতির পর প্রথম মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডারের ভুল পাস থেকে বল পেয়ে বাম প্রান্ত দিয়ে বক্সে ঢুকে দারুণ ফিনিশিংয়ে গোল করে রিয়ালকে ৩-০ গোলে এগিয়ে নেন মোরাতা।

সাত মিনিট পর ২৫ গজ দূর থেকে বুলেটগতির শটে লক্ষ্যভেদ করে রিয়ালের বড় জয় নিশ্চিত করেন আসেনসিও। ৫৫তম মিনিটে গোলপোস্টের খুব কাছ থেকে লক্ষ্যভেদ করেন মোরাতা।

৬৮তম মিনিটে নাচো ফার্নান্দেসের গোলে ৬-০ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। হামেস রদ্রিগেজের ক্রস থেকে সিজার কিকে বল জালে জড়ান এই স্প্যানিশ তারকা।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ছয় মিনিট আগে লিওনেসার হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন মার্টিনেস। তবে যোগ করা সময়ে ডিয়াসের গোলে ঠিকই বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। ক্রস থেকে ভেসে আসা বলে দারুণ হেডে গোলটি করেন ডিয়াস।

Recent Posts

Leave a Comment