‘ভাড়াটিয়া-মালিকদের তথ্য প্রধানমন্ত্রীকে দেওয়া হবে’

 In আইন আদালত, লিড নিউজ

 

আগামী এক বছরের মধ্যে ভাড়াটিয়া ও বাসা মালিকদের সকল তথ্য ডাটাবেজে সংগ্রহ করে প্রধানমন্ত্রীর কাছে জমা দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। শনিবার মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে নিটল-নিলয় মটরস লি. এর পক্ষ থেকে এটি পুলিশ টহল ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

তথ্য সংগ্রহের ব্যাপারে আছাদুজ্জামান মিয়া বলেন, ‘দেশের জঙ্গিবাদ নির্মূল করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ভাড়াটিয়া ও মালিকদের তথ্য সংগ্রহের জন্য উন্নতমানের ডাটাবেজ তৈরি করা হচ্ছে। ভোটার তালিকা তৈরি করতে শত শত কোটি টাকা খরচ হলেও এই নগরীর বিশাল জনসংখ্যার তথ্য সংগ্রহে একটি টাকাও খরচ হবে না। আমরা রাত-দিন পরিশ্রম করে এই ডাটাবেজ তৈরি করছি। ইনশাল্লাহ আগামী এক বছরের মধ্যে সব ভাড়াটিয়া ও মালিকদের তথ্য ডাটাবেজে সংগ্রহ করে আমরা প্রধানমন্ত্রীর কাছে দেব।তিনি আরও বলেন, ‘ডাটাবেজে প্রত্যেক ভাড়াটিয়ার জন্য একটি কোড নম্বর থাকবে। যাতে করে কেউ কোনো অপরাধ করলে দ্রুত শনাক্তসহ তাকে আইনের আওতায় আনা যায়’।

ডিএমপি কমিশনার এ সময় উপস্থিত এফবিসিসিআই এর সভাপতি ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদকে ধন্যবাদ জানান।

এছাড়া অনুষ্ঠানে এফবিসিসিআই ও নিটল নিলয় গ্রুপ সহ ডিএমপি’র ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Recent Posts

Leave a Comment