সওজ কর্মকর্তা-কর্মচারীর ঈদের ছুটি বাতিল

 In জাতীয়, প্রধান খবর

স্টাফ রিপোর্টারঃ

ঈদুল আজহায় ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছে সড়ক বিভাগ।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শুক্রবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পরিস্থিতি পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রী বলেন, মহাসড়কে আমাদের কড়া নজরদারি রয়েছে, কোনো অবস্থাতেই রাস্তা যেন যান চলাচলে অনুপযোগী না হয়। তাই বাড়ি ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে সড়ক বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ঈদের ছুটি বাতিল করা হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, ঈদের আগে দেশে দুর্যোগপূর্ণ পরিবেশের কারণে মহাসড়কের অনেক স্থান ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানিতে অনেক সড়ক বিলীন হয়ে গেছে। বন্যার পানি কমে গেলে দ্রুত সড়ক মেরামত করার জন্য প্রকৌশলীরা ঠিকাদারদের সঙ্গে নিয়ে কাজ শুরু করবে।

তিনি বলেন,  বৃষ্টিপাতকে অজুহাতে ঘরমুখো মানুষের যাত্রা বিঘ্নিত হবে না। যেকোনো অবস্থায় আমরা সড়ক ব্যবহার উপযোগী ও সচল রাখব। এজন্য পুলিশ, পরিবহন মালিক ও শ্রমিক সবার সঙ্গে কথা হয়েছে। বৃষ্টি চলা কালে রাস্তা মেরামতে আমাদের প্রকৌশলীদের মাঠে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

এ সময় ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, হাইওয়ের ডিআইজি আতিকুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ডিএকেএন নাহিদ রেজা মন্ত্রীর সঙ্গে ছিলেন।

Recent Posts

Leave a Comment