পদ্মা সেতুর নির্মাণ কাজ ৪৪ ভাগ শেষ

 In জাতীয়, প্রধান খবর, লিড নিউজ, শীর্ষ খবর

নিউজরুম ডেস্ক:

পদ্মা সেতুর নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে। সরকারি সূত্র জানিয়েছে,ইতোমধ্যে বহু প্রতীক্ষিত এ বিশাল সেতুর নির্মাণ কাজ ৪৪ শতাংশ সম্পন্ন হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,পদ্মা নদীর ওপর নির্মাণাধীন দেশের বৃহত্তম এ সেতুর কাজ ২০১৮ সালে সম্পন্ন হবে। তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ও কার্যকরী পদক্ষেপের ফলে এ সেতু যথাসময়ে নির্মিত হবে।

নির্মাণ কাজের অগ্রগতি সন্তোষজনক উল্লেখ করে মন্ত্রী বলেন,এই সেতু দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ৩ কোটি মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে সাহায্য করবে।

তিনি বলেন,এ সেতু নির্মিত হলে আঞ্চলিক বাণিজ্যের সুবিধা,শিল্পোন্নয়ন এবং বাণিজ্যিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

পদ্মা বসেতু প্রকল্প পরিচালক এম শফিকুল ইসলাম বলেন,অ্যাপ্রোচ রোড ও সার্ভিস এলাকার নির্মাণ কাজ জুনে সম্পন্ন হয়েছে। একইসঙ্গে মূল সেতুর নির্মাণ ৪০ শতাংশ এবং নদী শাসন কাজ ৩২ দশমিক ৫ শতাংশ সম্পন্ন হয়েছে। প্রকল্প সূত্র জানায়,সেতুতে মোট ৪১টি স্প্যান স্থাপন করা হবে। মুন্সীগঞ্জের মাওয়া থেকে শরীয়তপুরের জাজিরার মধ্যে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এ সেতু নির্মিত হচ্ছে। খবর বাসস।

Recent Posts

Leave a Comment