বর্জ্য ৭ দিনেও পরিষ্কার হয়নি!

 In মতলব উত্তর উপজেলা

মতলব সংবাদদাতাঃ

স্কুল মাঠে পশুর হাট নয়’ শিক্ষা মন্ত্রাণালয়ের এমন নির্দেশনা থাকলেও তা উপেক্ষা করে কোরবানি পশুর হাট বসানো হয়েছে মতলব উত্তরের ছেঙ্গারচর মডেল হাইস্কুল মাঠে। শুধু তাই নয়, গত এক সপ্তাহেও পশুর হাটের বর্জ্য পরিষ্কার করা হয়নি। ফলে দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ বিনষ্ট হচ্ছে। বর্জ্যের কারণে খেলাধুলাও বন্ধ রয়েছে। গত ২৮ আগস্ট ও ১ সেপ্টেম্বর ওই স্কুলের মাঠে কোরবানি পশুর হাট বসানো হয়। সে থেকে বজ্র্যে পুরো মাঠটি অচল হয়ে পড়ে। মাঠে বালুভর্তি বস্তাগুলোও সরানো হয়নি। খেলাধুলা তো দূরের কথা, মাঠে এখন পায়ে হাঁটাই অসম্ভব হয়ে পড়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় লোকজন বলেন, মাঠে কোরবানি পশুর হাট বসানোর কারণে বর্জ্য ও দুর্গন্ধ সৃষ্টি হয়েছে। প্রভাবশালীরা যে যার মতো মাঠটি ব্যবহার করে থাকে। শিক্ষার্থীরা জানায়, মাঠটি পরিষ্কার না করায় ঈদ পরবর্তী সময়ে তারা খেলাধুলা করতে পারছে না। ছেঙ্গারচর মডেল হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেনজির আহমেদ বলেন, বাজার কমিটির সভাপতি মোবারক মুফতী, জাহাঙ্গীর আলম ও চাঁন মিয়াসহ আরো কয়েকজন কোরবানি পশুর হাট ইজারা এনেছে। বিকল্প জায়গা না থাকায় জনস্বার্থে স্কুল মাঠে পশুর হাট বসানোর অনুমতি দেয়া হয়েছে। ইজারাদাররা বলেছেন, মাঠ পরিষ্কার করে দিবেন।

এ ব্যাপারে ছেঙ্গারচর পৌরসভার সচিব মোঃ সুফিয়ান বলেন, ছেঙ্গারচর বাজারের গরুর হাটটি প্রতি এক বছরের জন্য ইজারা দেয়া হয়। গরুর হাটে পর্যাপ্ত জায়গা না থাকায় ইজারাদাররা স্কুল কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে মাঠে কোরবানি পশুর হাট বসিয়েছে।

Recent Posts

Leave a Comment