স্ত্রীকে নির্যাতনের দায়ে স্বামীর কারাদন্ড

 In চাঁদপুর সদর উপজেলা, জাতীয়, প্রধান খবর

চাঁদপুর প্রতিনিধি ॥
চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের মধ্য বালিয়া গ্রামে যৌতুকের দাবীতে স্ত্রী কুলসুমা আক্তারকে (২০) মারধর করে বাড়ি থেকে বের করে দেয়ার অপরাধে স্বামী সুমন খান (২৫) কে ১ বছর সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুানালের ভারপ্রাপ্ত বিচারক মামুনুর রশিদ এ রায় দেন। দন্ডপ্রাপ্ত সুমন ওই গ্রামের খান বাড়ীর রুস্তম খানের ছেলে এবং কুলসুমা বেগম চাঁদপুর পৌর এলাকার রঘুনাথপুর গ্রামের আব্দুল মান্নানের মেয়ে।

মামলার বিবরণ থেকে জানাযায়, ২০০৭ সালের ২৬ নভেম্বর বিকেল ৫টায় বেলায় প্রকাশ্যে ১ লাখ টাকা যৌতুকের দাবীতে সুমন তার স্ত্রী কুলসুমাকে মারধর করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। পরে কুলসুমা তার পিত্রালয়ে চলে যান। এ ঘটনায় কুলসুমা বাদী হয়ে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রইবুন্যানেল ৩ ডিসেম্বর মামলা দায়ের করেন। মামলায় স্বামী সুমন, শ^শুর রুস্তম খান ও শ^াশুড়ী রীনা বেগমকে অভিযুক্ত করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার তৎকালীন সময়ের উপ-পরিদর্শক (এসআই) মেসবাহ উদ্দিন ভুঁইয়া ২০০৮ সালের ২৯ ফেব্রুয়ারী আদালতে চার্জসীট দাখিল করেন।

চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের স্পেশাল পিপি হাবীবুল ইসলাম তালুকাদার জানান, দীর্ঘ ১০ বছর মামলা চলমান অবস্থায় স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামী সুমন খানের অপরাধ প্রমানিত হওয়ায় তার উপস্থিতিতে আদালত ১ বছরের সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। অপর দুই আসামী রুস্তম খান ও রীনা বেগমের অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দেয়া হয়। সরকার পক্ষের সহকারী আইনজীবী ছিলেন (এপিপি) জসিম উদ্দিন ভুঁইয়া।

Recent Posts

Leave a Comment