কচুয়ায় সাংবাদিকের উপর অর্তকিত হামলা!

 In কচুয়া উপজেলা, দেশের ভেতর, প্রধান খবর

 

কচুয়া প্রতিনিধিঃ

চাঁদপুরের কচুয়ায় সংবাদ সংগ্রহের করতে গিয়ে আলমগীর তালুকদার (৫০) নামের এক সাংবাদিকের উপর হামলা চালিয়েছে যুবলীগ ও ছাত্রলীগ নামধারী সন্ত্রাসী। শনিবার দুপুর দুইটার দিকে কচুয়া উপজেলার আশেক আলী খান স্কুল এন্ড কলেজ মাঠে এঘটনা ঘটে। এতে বাংলাভিশন টেলিভিশনের কচুয়া প্রতিনিধি ও জনকন্ঠের নিজস্ব সংবাদদাতা মোঃ আলমগীর তালুকদার গুরুতর আহত হন। বর্তমানে তিনি কচুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, একাত্তর টেলিভিশনের এর চাঁদপুর প্রতিনিধি কাদের পলাশ স্ট্রেজ টেবিল থেকে একটি টিস্যু পেপার আনতে গেলে আশেক আলী খান স্কুল এন্ড কলেজের অফিস সহকারী ফসিউল আলম বাধা দেয়। এসময় ফসিউল বিশ্রিভাষা ব্যবহার করতে শুরু করে। কাদের পলাশ তাকে ভদ্রতা বজায় রেখে কথা বলতে বললে ফসিউল আরো তেড়ে আসে। পরিস্থিতি সামাল দিতে এসময় আরো কয়েকজন সিনিয়র সাংবাদিকের সাথে আলমগীর তালুকদারও ছুটে আসেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরীর কথিত ছোট ভাই ও ছাত্রলীগের সহ-সভাপতি মাহবুবে রাব্বানি মানিক, স্থানীয় যুবলীগ নেতা ফয়সাল খান ও ফসিউল আলম দলবল নিয়ে সাংবাদিকের উপর মারমুখী আক্রমণ শুরু করে। সংবাদ পেয়ে কলেজের অধ্যক্ষ ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান দু’পক্ষকে সমঝোতার চেষ্টা করে। সমঝোতার পরে মোঃ আলমগীর তালুকদার তাঁর মোটর সাইকেল নিয়ে আশেক আলী খান স্কুল এন্ড কলেজ থেকে বের হবার সময় ফসিউল, ফয়সাল খান, মোশারফ হোসেন ও মাহবুবে রাব্বানি মানিকের নেতৃত্বে ২০/২৫ জন মোটরসাইকেল পথ গতিরোধ করে হামলা চালায়। এঘটনায় আলমগীর তালুকদার গুরুতর আহত হলে তাঁর সহকর্মীরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

তাৎক্ষণিক এ বিষয় আশেক আলী খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান জানান, অফিস সহকারী ফসিউল আলমকে শোকজ করা হয়েছে। এবং তার বিরুদ্ধে ২সদস্য বিশিষ্ঠ্য কমিটি গঠন করা হয়েছে।

কচুয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ স্ঈাদুর রহমান জানান, আমরা বিষয়টি জেনেছি। ফসিউল বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।
ছাত্রলীগ নামধারী নেতা মাহবুবে রাব্বানি মানিক প্রসঙ্গে চাঁদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু জানান, কচুয়া জেলা ছাত্রলীগ থেকে কোনো অনুমোদিত কমিটি নেই। সুতরাং কেউ সেখানে পদপদবী ব্যবহার করতে পারে না। তবে সে কর্মী দাবি করতে পারে।

Recent Posts

Leave a Comment