ভুল চিকিৎসায় গৃহবধুর মৃত্যু

 In চাঁদপুর সদর উপজেলা, প্রধান খবর, শীর্ষ খবর

 

চাঁদপুর প্রতিনিধি ॥

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের নিজ গাছতলা গ্রামে পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় খুশিদা বেগম (৪০) নামে গৃহবধুর মৃত্যু হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ওই গ্রামের পাশ্ববর্তী বাগাদী চৌরাস্তা মোড় বাজারে এই ঘটনা ঘটে। নিহত খুশিদা বেগম নিজ গাছতলা গ্রামের গাজী বাড়ীর জাহাঙ্গীর গাজীর স্ত্রী। তার একটি কন্যা ও পুত্র সন্তান রয়েছে।

নিহতের স্বামী জাহাঙ্গীর গাজী জানায়,, সকাল ১১টায় আমার স্ত্রী বুকে ব্যাথা হচ্ছে বলে জানায়। পরে আমি তাকে চৌরাস্তা বাজার পল্লী চিকিৎসক কালি কৃষ্ণ দেবনাথের ফার্মেসীতে নিয়ে যাই। ওই চিকিৎসক প্রথমে জ্বর এবং প্রেসার মেপে কোন সমস্যা নেই বলে জানায়। কিন্তু ব্যাথার কারণে প্রথমে শিরায় ১টি এবং পরে মাংসে ২টি ইনজেকশন পুস করে। ১০ মিনিট তার ফার্মেসীতে অপেক্ষা করি। ব্যাথা কমছে না বলে আমার স্ত্রী জানায়। পড়ের বাড়িতে নিয়ে গেলে ঘরের সামনে গিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। তাৎক্ষনিক চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

স্থানীয় ব্যবসায়ী জবির গাজী ও নজির জানায়, দুপুর সাড়ে ১২টার পর থেকে কালি কৃষ্ণ ফার্মেসী বন্ধ করে পলাতক রয়েছেন। তিনি এভাবে অনেক গরীব নিরীহ মানুষের চিকিৎসা করে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছেন। তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা না নিলে আরো মৃত্যুর ঘটনা ঘটবে। স্থানীয় ইউপি সদস্য জাকির হোসেন জানায়, ঘটনার পর থেকে ওই পল্লী চিকিৎসক পলাতক রয়েছেন। তার ফার্মেসী মোবাইল নম্বরও বন্ধ রয়েছে।

বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন বিল্লাল গাজী জানান, বিষয়টি আমাকে সন্ধ্যা ৭টার দিকে জানানো হয়েছে। ওই গৃহবধুর মরদেহ এখনো দাফন করা হয়নি। আমি ঘটনাস্থলে এসেছি। পুলিশকে জানানো হবে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালি উল্যাহ ওলি জানান, নিহতের পরিবার থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পাওয়াগেলে আমরা আইনী ব্যবস্থা গ্রহণ করবো।

Recent Posts

Leave a Comment