জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড, চূড়ান্ত ৩০ সংগঠন

 In শীর্ষ খবর

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য সেরা ৩০ তরুণদের সংগঠন বাছাই সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেলে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭-র প্রথম দিনে ৫০টি মনোনীত প্রতিষ্ঠান থেকে তাদের বাছাই করা হয়েছে। বিগত সাড়ে চার মাসে সারাদেশে ৪৪টি জেলা ও ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানে অ্যাক্টিভেশন প্রোগ্রামের মাধ্যমে উঠে আসা ১৩০০ আবেদন থেকে বাছাই করে ৫০টি প্রতিষ্ঠানের প্রতিনিধিকে ডাকা হয়েছে এই অনুষ্ঠানে।

শনিবার এই ৩০ জন থেকে সেরা ১০ প্রতিষ্ঠানকে বাছাই করা হবে।

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, জয় বাংলা ইয়ূথ প্লাটফর্মের মাধ্যমে মেধাবী ও সাহসী প্রজন্ম গড়ে তোলা হবে।

ইয়াং বাংলার এই বাছাই প্রক্রিয়ায় ১০০টি প্রতিষ্ঠানকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয় ৫০টি সংগঠন।

এর আগে বৃহস্পতিবার অক্টোবরে বাছাইকৃত ১০০টি সংগঠনের প্রতিটি থেকে দুইজন করে প্রতিনিধি এসেছেন সাভারের শেখ হাসিনা জাতীয় যুব কেন্দ্রে। পরে শুক্রবার সকালে অনুষ্ঠান উদ্বোধন হয়। বিকেলে অনুষ্ঠিত হয় মতবিনিময়। সেখানে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, ইয়াং বাংলার আহ্বায়ক নাহিম রাজ্জাক এবং ইয়াং বাংলা ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের কর্মকর্তা ও সদস্যরা।

শনিবার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

Recent Posts

Leave a Comment