সংসারে অশান্তির জেরে জঙ্গলে পালিয়ে বাঁচলেন স্বামী!

 In দেশের বাইরে, প্রধান খবর

স্ত্রীর জ্বালায় অতিষ্ট হয়ে বাড়ি ছাড়লেন স্বামী। চলে গেলেন জঙ্গলে।

পেশায় মালি ম্যাকলম অ্যাপেলগেট বার্মিংহ্যামের বাসিন্দা ছিলেন।

তিনি জানান, এজবাস্টনে তার স্ত্রীর সঙ্গে দেখা হয়েছিল তাঁর। তারপরেই বার্মিংহ্যামে তাদের বিয়ে হয়। প্রথম তিন বছর সব ঠিকই ছিল। কিন্তু তারপর থেকেই শুরু হয় সমস্যা। বউয়ের সঙ্গে রোজ ঝগড়া, কথা কাটাকাটি নিয়ে অশান্ত দিন কাটতে থাকে তার।

কারণ তার স্ত্রীর দাবি ছিল, কাজের দিকে বেশি মন দিচ্ছেন তিনি। স্ত্রীর দিকে তার একটুও নজর নেই। কিন্তু তখন তিনি বোঝাতে পারেন নি, কাজ করতে ভাল লাগে তার।

এরপরেই কাউকে না জানিয়ে বাড়ি ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। যেদিন বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, সেদিন বাড়ির সমানের মোটর সাইকেলটি তালাবন্ধ হয়ে পড়েছিল। তাই পায়ে হেঁটেই যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

তিন সপ্তাহের যাত্রার প্রায় অর্ধেকটাই পায়ে হেঁটে পেরিয়ে গিয়েছিলেন তিনি। কিংস্টোনে যাওয়ার পরেও সেখানে গিয়ে বাগান পরিচর্যার কাজে লেগে যান। সেখানে ধীরে ধীরে একটি বাগান গড়ে তোলেন। এই স্বেচ্ছা নির্বাসনের ১০ বছর বাড়ির কোনও সদস্যের সঙ্গেই তার যোগাযোগ ছিল না। সকলেই ভেবেছিলেন তিনি মৃত।

কিন্তু শেষ পর্যন্ত তার খোঁজ পায় প্রশাসন। তাকে সঙ্গে সঙ্গে নিয়ে আসা হয় লন্ডনের একটি শিবিরে। সেখানেই আপাতত আছেন তিনি। ইচ্ছা মতো বাগানের কাজ করছেন। আর উপার্জনের টাকা দিচ্ছেন গৃহহীনদের শিবির তৈরির কাজে।

Recent Posts

Leave a Comment