সিনিয়র সাংবাদিকের সাথে সদর মডেল থানার ওসির রূঢ় আচরণ

 In চাঁদপুর, প্রধান খবর

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বর্তমান কার্যকরী পর্ষদের সদস্য শাহ মোহাম্মদ মাকসুদুল আলমের সাথে চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ রূঢ় আচরণ করেছেন। তিনি সাংবাদিক মাকসুদের ‘টিভিতে তো অলরেডি নিউজ চইলাও গেছে’ এমন কথার জবাবে অনেকটা তাচ্ছিল্যের স্বরে বলেছেন, ‘পাঠাইয়া দিছেন? এটার জন্য কি পুরস্কার পাইয়া লইবেন? কালকেই ৫০ হাজার টাকার প্রাইজমানি পাইবেন? তো বিবিসিতে পাঠাইয়া দেন, দেশের ভাঙ্গাচুরা টিভিতে পাঠাইয়া লাভ কী?

 
এ ঘটনা গতকাল শনিবার বিকেল সাড়ে ৫টায় চাঁদপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে ঘটে। পুলিশের হাতকড়া পরা অবস্থায় চাঁদপুর পৌর ছাত্রদলের আহ্বায়ক মোঃ ইসমাইল হোসেন পাটওয়ারী ও ছাত্রদল নেতা ইকবাল হোসেন পালিয়ে যাওয়ার বিষয়ে ওসি ওয়ালী উল্যাহর কাছে জানতে চাইলে তিনি প্রথমত সাংবাদিক শাহ্ মোহাম্মদ মাকসুদকে এ নিয়ে নিউজ না করার কথা বলেন। তখন সাংবাদিক মাকসুদ ওসিকে বললেন, নিউজ তো এতক্ষণে বিভিন্ন টিভিতে চলে গেছে। এর জবাবেই ওসি ওয়ালী উল্লাহ সাংবাদিক শাহ্ মোহাম্মদ মাকসুদের সাথে রূঢ়ভাবে কথা বলেন এবং বাংলাদেশের টেলিভিশনগুলো সম্পর্কে ঢালাওভাবে এমন মন্তব্য করেন। সাংবাদিক মাকসুদ ও ওসির সাথে এ কথোপকথোনের পুরো সময় জুড়ে আরো সাংবাদিক সেখানে উপস্থিত ছিলেন। ওসির এমন বাজে মন্তব্য এবং রূঢ় আচরণের পরও সাংবাদিক মাকসুদ খুব সংযতভাবেই ওসিকে বললেন, আপনাদের (পুলিশের) উপর যে ইটপাটকেল নিক্ষেপ করেছে সেটাও টিভিতে পাঠিয়েছি।

 
এ বিষয়ে চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের বক্তব্য জানতে চাইলে তারা ওসির এমন বক্তব্যকে দুঃখজনক এবং নিন্দনীয় উল্লেখ করে বলেন, আমরা এমন একজন দায়িত্বশীল কর্মকর্তার কাছ থেকে এ ধরনের বক্তব্য প্রত্যাশা করি নি। আমরা হতবাক হয়েছি। ভবিষ্যতে সাংবাদিকদের সাথে এ ধরনের আচরণ না করার জন্যে তাঁকে অনুরোধ করছি। বিষয়টি পুলিশ সুপার দেখবেন বলে আমরা আশা করছি।

Recent Posts

Leave a Comment