পিএসসির প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেফতার দুইজন

 In পড়া লেখা, প্রধান খবর, লিড নিউজ

চাঁদপুর প্রতিনিধি
চাঁদপুরের হাইমচর উপজেলা থেকে চলতি পিইসি পরীক্ষার আজকের বিজ্ঞান বিষয়ের প্রশ্নোত্তর ফটোকপি করার সময় স্থানীয় লোকজন একটি স্কুলের দপ্তরী কাম পিয়নকে আটক করেছে। খবর পেয়ে হাইমচর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই স্কুল পিয়ন এবং ফটোস্ট্যাট দোকান মালিককে আটক করে থানায় নিয়ে আসে। পরীক্ষার সময় প্রশ্নের সাথে জব্দকৃত ওই প্রশ্নোত্তর মিলিয়ে দেখা হয়েছে। তাতে রচনামূলক প্রশ্নের ৫০ নম্বরের পরীক্ষার হুবুহু মিল পাওয়া গেছে। উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহসানুজ্জামান বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।
গতকাল মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে হাইমচর উপজেলার আলগী বাজারে আনন্দ ডিজিটাল স্টুডিও নামে একটি দোকানে উপজেলা সদরস্থ ৭নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম পিয়ন মোঃ জুয়েল হোসেন বিজ্ঞান বিষয়ের কিছু প্রশ্নোত্তর ফটোকপি করছিলো। তখন স্থানীয় কিছু লোক তা দেখে পরীক্ষার আগে প্রশ্ন ফাঁস হয়েছে সন্দেহ করে তাকে আটক করে থানায় খবর দেয়। খবর পেয়ে হাইমচর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। পরে স্কুল পিয়ন মোঃ জুয়েল হোসেন ও আনন্দ ডিজিটাল স্টুডিওর মালিক সুদর্শন সরকারকে আটক করে থানায় নিয়ে যান। একই সাথে ওইসব প্রশ্নোত্তর ও ফটোকপি মেশিনও জব্দ করা হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এই ঘটনার মূল হোতা হচ্ছে হাইমচর উপজেলার ৭নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মামুন খান। ঘটনার পর থেকে সে পলাতক রয়েছে। তাকে পুলিশ খুঁজছে।

Recent Posts

Leave a Comment