চাঁদপুরে মেরিন টেকনোলজি শিক্ষার্থীদের ক্লাস বর্জন

 In চাঁদপুর সদর উপজেলা, শীর্ষ খবর

 

চাঁদপুর প্রতিনিধি

ডিপ্লোমা মেরিন, শীপ বিল্ডিং ইঞ্জিনিয়ারদের চাকুরীর বাজার উন্মুক্তকরণ ও সরকারি নিয়োগ সংক্রান্ত নীতিমালা উপ-সহকারী প্রকৌশলী পদ সরকারি গেজেটভুক্ত করার দাবীতে একদিনের ক্লাস বর্জন করেছে চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১১টায় চাঁদপুর-রায়পুর সড়কের পাশে গাছতলা এলাকায় প্রতিষ্ঠান প্রাঙ্গনে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে একত্রিত হন।

বাংলাদেশ মেরিন, শীপ বিল্ডিং গেজেট বাস্তবায়নকারী কমিটির চাঁদপুর শাখার আহবায়ক মো. জিয়াউল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সদস্য সচিব মো. মনির হোসেন মুন্না, যুগ্ম আহবায়ক নিহাল মাহমুদ, মো. সজিবুল, সোহেল, মোসলেহ উদ্দিন শিপলু, নিশাত, সোহান, রাব্বি, ইমরান, শান্ত, ইনজামাম, সজীব, সেলিম প্রমূখ।

শিক্ষার্থীরা বক্তব্যে বলেন, যোগ্যতা থাকা সত্ত্বেও তারা গেজেটভুক্ত না হওয়ার কারনে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের পড়াশোনা শেষ করে সরকারি প্রত্যেক দপ্তরে চাকুরীর জন্য আবেদন করতে পারেন। কিন্তু মেরিন টেকনোলজীর শিক্ষার্থীরা সর্বোচ্চ ডিগ্রি অর্জন করেও নৌ-পরিবহন ক্ষেত্র এবং বেসরকারি শীপইয়ার্ড এর হাতে গোনা কয়েকটি পদ ব্যাতিত সরকারি কোন প্রতিষ্ঠানে চাকুরীর জন্য আবেদন করার সুযোগ পান না। তাদের এ সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন এবং তাদের ন্যায্য দাবী মেনে না নিলে আগামীতে তারা আরো কঠোর কর্মসূচীর হুশিয়ারি দেন।

Recent Posts

Leave a Comment