ছেলের লাশ কবর থেকে উত্তোলন করতে মামলা করলেন বাবা !

 In প্রধান খবর, ফরিদগঞ্জ উপজেলা, শীর্ষ খবর

ফরিদগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ গ্রামে অবৈধভাবে নেয়া বিদ্যুতের সাইড লাইনে জড়িয়ে দুই ভাইয়ের মধ্যে রুবেল হোসেন (১৮)মারা যায়। তারই সহোদর বাবলু ভাগ্যক্রমে বেঁচে গেলেও বর্তমানে মৃত্যুর প্রহর গুণছে। নির্মম এই ঘটনাটি তাৎক্ষণিক ধামাচাপা দিতে সক্ষম হলেও হতভাগ্য পিতা কোনোক্রমে তার সন্তানের অকাল মৃত্যু মেনে নিতে না পেরে নিরূপায় হয়ে গত ২ নভেম্বর ৯ জনকে আসামী করে দুটি পৃথক মামলা দায়ের করেছেন চাঁদপুরের আদালতে।

 

এ নিয়ে বিক্ষুব্ধ গ্রামবাসী বিক্ষোভ মিছিল করে শামছুল আলম নামের প্রবাসীর বসত ঘরে তালা মেরে দেয়। পরে পুলিশের হস্তক্ষেপে সেই ঘরের তালা খুলতে সক্ষম হলেও গ্রামবাসীর তোপের মুখে পড়ে প্রবাসী শামছুল আলম গা ঢাকা দিতে বাধ্য হয়েছেন। দাফনের ১৯দিন পর ময়না তদন্তের জন্য কবর থেকে রুবেলের লাশ উত্তোলনের দাবির পক্ষে বিপক্ষে এলাকায় আলোচনার ঝড় উঠেছে।

 

প্রত্যক্ষদশী, এলাকাবাসী ও মামলার সুত্রে জানা গেছে, সাহেবগঞ্জ গ্রামের বাবলুর দায়ের করা মামলায় উল্লেখিত আসামী পক্ষের বাড়ি থেকে অবৈধভাবে পল্লী বিদ্যুতের সাইড লাইন নিয়ে অন্যরা বিদ্যুৎ ব্যবহার করছিল। এক পর্যায়ে গত শুক্রবার বিদ্যুতের সাইড লাইন বিচ্ছিন্ন হয়ে মাটিতে পড়ে থাকে। এ অবস্থায় রুবেল তার বাড়িতে আসার পথে সেই বিদ্যুতের লাইনে জড়িয়ে হামাগুড়ি দিচ্ছিল। এই অবস্থা দেখে ছোট ভাই বাবলু তার ভাইকে ছাড়িয়ে আনতে রুবেলের উপর ঝাঁপিয়ে পড়ে। এ অবস্থা দেখে এলাকাবাসী চিৎকার চেঁচামেচি করে রুবেল ও বাবলুকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে আনার পর কর্মরত চিকিৎসক রুবেলকে মৃত ঘোষণা করেন। মুহূর্তেই এ ঘটনা ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জনতা বিক্ষোভ মিছিল করে অভিযুক্ত প্রবাসী শামছুলের বাড়িতে তালা দিয়ে দেয়। সে সময় বাড়িতে কেউ ছিল না।
বিষয়টি ধামাচাপা দিতে স্থানীয় ইউপি মেম্বার নেছার আহাম্মদের বসতঘরে তাৎক্ষণিক দুই পক্ষ বৈঠক বসে। ওই বৈঠকে প্রতারণার আশ্রয় নিয়ে রুবেলের হতবিহ্বল বাবা দিনমজুর বাবুলের কাছ থেকে একটি কাগজে স্বাক্ষর নিয়ে ময়না তদন্ত ছাড়াই রুবেলের লাশ দাফন করে ফেলে।
নেছার মেম্বার উক্ত বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যাওয়া রুবেলের মৃত্যুর বিষয়টির মীমাংসার উদ্দেশ্যে বসা হয়েছিল তার বাড়িতে।
অবশেষে বাবুল তার ছেলের লাশের ময়না তদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলন করার দাবি জানিয়ে ছিদ্দিকুর রহমানের ছেলে মিলনসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদপুরের আদালতে দুটি পৃথক মামলা দায়ের করেছেন। এদিকে আসামী পক্ষ প্রভাবশালীদের সহযোগিতা নিয়ে উক্ত ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য উঠেপড়ে লেগেছে বলে বাদী পক্ষের লোকজন জানিয়েছে।

Recent Posts

Leave a Comment