স্কাউটর্সের কমডেকাস্থল পরিদর্শন করলেন ত্রাণমন্ত্রী

 In প্রধান খবর, হাইমচর উপজেলা

 

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর জেলার নদীসিকস্তি উপজেলা হাইমচরের মেঘনা নদীর তীরে এক মনোরম প্রাকৃতিক পরিবেশে আগামী ৩১ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে ছয় দিনব্যাপী বাংলাদেশ স্কাউটস্-এর ‘৬ষ্ঠ জাতীয় কমডেকা’ বা কমিউনিটি ডেভলপমেন্ট ক্যাম্প। আগামি ১ মার্চ এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গতকাল শনিবার দুপুরে স্কাউটের সমাবেশের স্থান পরিদর্শন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি।

এ সময় উপস্থিত ছিলেন স্কাউটের জাতীয় কমিশনার ও জনপ্রশাসন সচিব ড. মোহাম্মদ মোজাম্মেল হক খান, স্কাউটের জাতীয় কমিশনার এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারীসহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তা।

এদিকে এ উপজেলার আলগী দক্ষিণ ইউনিয়নের চরভাঙ্গা এলাকায় মেঘনা নদীর পূর্ব পাড়ে প্রায় ১শ’ ২০ একর সমতল ভূমি জুড়ে হতে যাচ্ছে কমডেকার আয়োজন। অংশগ্রহণকারী সকলে ৩০ মার্চ কমডেকার মাঠে এসে উপস্থিত হয়ে রিপোর্ট করবেন। ৩১ মার্চ থেকে শুরু হলেও পহেলা এপ্রিল এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও ওইদিন দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে এক বিশাল জনসভায় ভাষন দেবেন প্রধানমন্ত্রী।

চাঁদপুর জেলা স্কাউটস্ অফিস সূত্রে জানা যায়, এ কমডেকায় মোট অংশগ্রহণকারী হবে ৭ হাজার ৪শ’। এর মধ্যে এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিভিন্ন দেশ থেকে অংশ নেবে প্রায় চারশ জন। আর বাকি ৭ হাজার হচ্ছে বাংলাদেশের ৬৪টি জেলার স্কাউট, রোভার স্কাউট সদস্য ও কর্মকর্তা।

Recent Posts

Leave a Comment