জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস নির্মুলে স্কাউট সদস্যদের ভূমিকা রাখতে হবে : প্রধানমন্ত্রী

 In চাঁদপুর সদর উপজেলা, প্রধান খবর, রাজনীতি, লিড নিউজ

 

চাঁদপুর প্রতিনিধি

স্কাউট সদস্যদের প্রতি সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মুলে উদাত্ত আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ হবে শান্তিপূর্ণ দেশ। আমরা বাংলাদেশকে শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। তাই জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস নির্মুল করতে হবে। আর এসব করার জন্য সকলকে এগিয়ে আসতে হবে।

রোববার (১ এপ্রিল) দুপুরে চাঁদপুরের হাইমচরে ৬ষ্ঠ জাতীয় সমাজ উন্নয়ন ক্যাম্প কমডেকা উদ্বোধনকালে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী স্কাউট সদস্যদের উদ্দেশ্যে বলেন, আগামী দিনে রোভার স্কাউট সদস্যরা দেশের নেতৃত্ব দিবে। তোমরাই জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করবে এবং সেই গতিধারা যেন অব্যাহত থাকে সেদিকে বিশেষভাবে দৃষ্টি রাখবে। এজন্য তোমাদেরকে দেশের জন্য যোগ্য হয়ে গড়ে উঠতে হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।

দেশের উন্নয়ন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আর্থসামাজিক ক্ষেত্রে দেশ এখন অনেক এগিয়ে যাচ্ছে। এই উন্নয়ন আমাদের অব্যাহত রাখতে হবে।

তিনি অভিভাবক ও স্কাউটদের উদ্দেশ্যে বলেন, ছেলে-মেয়েরা যাতে সুশিক্ষা পায়, সুস্বাস্থ্যের অধিকারী হয়, তাদের মনমানসিকতা যেন আরো উন্নত হয় এবং সেগুলো যেন সৃষ্টিধর্মি হয়, সেদিকে দৃষ্টি রেখেই আমরা শিক্ষা দিতে চাই।

চাঁদপুরের হাইমচরে অর্থনৈতিক অঞ্চল ও পর্যটন এলাকা গড়ে তোলার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এতে মানুষের কর্মসংস্থান হবে এবং এই অঞ্চলের উন্নতি হতে পারে। তাছাড়া খুব ভালো পর্যটন কেন্দ্র হবে এবং নৌ-ভ্রমণের জন্যও চমৎকার জায়গা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের, প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচ টি ইমাম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি এমপি, কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দী।

Recent Posts

Leave a Comment