মেঘনায় বাল্কহেডের ধাক্কায় গ্রীণলাইন বিকল

 In প্রধান খবর

 

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় একটি বাল্কহেডের ধাক্কায় এমভি গ্রীণ লাইন-৩ লঞ্চটি বিকল হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছে দুই শতাধিক যাত্রী। ঘটনাটি ঘটে শুক্রবার সকাল ১১ টায় উপজেলার ষাটনল ও মোহনপুর এলাকার মাঝামাঝি স্থানে। বর্তমানে লঞ্চটি নদীতে ভাসমান অবস্থায় রয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

গ্রীণলাইনের ম্যানেজার শামছুল আরেফিন জানায়, শুক্রবার সকাল ৮ টায় দুই শতাধিক যাত্রী নিয়ে লঞ্চটি সদরঘাট থেকে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসে। পথিমধ্যে ঘটনাস্থলে আসলে কয়েকটি বাল্কহেডকে উল্টোপথে চালাতে দেখে আমরা তাদেরকে সরে যেতে মাইকিং করি। এরপরও আকস্মিক একটি বাল্কহেডের সাথে ধাক্কা খেয়ে লঞ্চটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়লেও পরে স্বাভাবিক হয়।

লঞ্চের যাত্রী বরিশালের মেহেন্দিগঞ্জ থানার বাসিন্দা মোবারক হোসেন ও লিপি আক্তার জানায়, ধাক্কা লাগার সাথে সাথেই সকল যাত্রীরা ভয়ে আতঙ্কিত হয়ে উঠে। এ সময় লঞ্চ কর্তৃপক্ষের মাইকিংয়ে যাত্রীরা শান্ত হয়। তবে আরো বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারতো বলে তারা জানায়।

গ্রীণলাইনের মাস্টার নাছির উদ্দিন আমাদের সময়কে বলেন, অল্পের জন্য বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে আল্লাহ আমাদের রক্ষা করেছেন। তবে আটকে পড়া যাত্রীদের গ্রীণলাইন-১ এর মাধ্যমে গন্তব্যে পৌছে দেয়া হয়েছে বলে তিনি জানান।

চাঁদপুর নৌ-পুলিশের দায়িত্বরত পুলিশ সুপার সুব্রত কুমার হালদার বলেন, দূর্ঘটনার পর গ্রীণলাইন লঞ্চটি ঘটনাস্থলেই রয়েছে। আর বাল্কহেডটি ডুবে গেছে। তবে বাল্কহেডের ৩ কর্মচারী সাঁতরে তীরে উঠে। বর্তমানে সেখানে মোহনপুর নৌ-পুলিশ পাহারায় রয়েছেন।

Recent Posts

Leave a Comment