চাঁদপুরে সরকারি খাল ভরাটের দায়ে ২০হাজার টাকা জরিমানা

 In মতলব দক্ষিণ উপজেলা

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুরের মতলব দক্ষিণে সরকারি খাল তথা জলাশয় ভরাটের দায়ে একজনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে নারায়নপুর এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মতলব দক্ষিণ উপজেলার (এসি ল্যান্ড) নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত শারমিন। এছাড়া এক গরু খামারিকেও একহাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি উন্মুক্ত স্থানে টয়লেট নির্মাণ করায় তা সরিয়ে নেয়ার নির্দেশ দিয়ে একটি নোটিশ জারি করা হয়।

জানা যায়, পরিকল্পিত ভাবে স্থানীয় প্রভাবশালী পাঁচগরিয়া এলাকার খিদিরপুর গ্রামের আবু বকর সরকারি খাল ভরাট করছিলো। খবর পেয়ে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়ে অভিযান চালায়। এসময় তাকে ২০হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়। একই এলাকায় গরুর খামার করে পরিবেশ দূষণ করার অপরাধে স্বপন নামে এক ব্যক্তিকে একহাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে নারায়নপুর এলাকায় উন্মক্ত স্থানে টয়লেট তৈরি করায় ফজলুল হক সেলিম নামে এক ব্যক্তিকে নোটিশ করা হয়েছে। নোটিশে উল্লেখ করা হয় ১০দিনের মধ্যে যেন ওই টয়লেট সরানো হয়।

চাঁদপুর পরিবেশ অধিদপ্তর-এর উপ-পরিচালক এ এইচ এম রাসেদ জানান, বিভিন্ন এলাকায় পরিবেশের ক্ষতি হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার মতলব দক্ষিণে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়। এসময় দুইজনকে অর্থদন্ড ও একজনকে নোটিশ করা হয়েছে। ভবিষ্যতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Recent Posts

Leave a Comment