ফরিদগঞ্জে খ্রিষ্টানদের বড়দিন উদযাপন

 In চাঁদপুর, ফরিদগঞ্জ উপজেলা

রিফাত কান্তি সেন:

চাঁদপুরের ফরিদগঞ্জের সাহেবগঞ্জ গ্রামে ২৫ ডিসেম্বর শুক্রবার খ্রিষ্ট ধর্মাবলম্বীদের বড়দিন উৎসব পালন করেছে ওই গ্রামের২০টি পরিবারের সদস্যরা। বৈশি^ক করোনা পরিস্থিতির কারণে এবার এলাকার বাহিরে থাকা ওই সকল পরিবারের সদস্যরা বাড়ি আসতে পারেনি বলে জানিয়েছেন তারা।
বড়দিন উদযাপন উপলক্ষে তাদের প্রার্থনার জন্য সাধু জোসেফের প্রতিষ্ঠিত গীর্জা ছাড়াও নিজের বসত বাড়িতে সাজসজ্জা করে খ্রিসমাস ট্রি সাজানো হয়েছে। উন্নত মানের খাবার ও নতুন জামা কাপড় পরিধান করে দিনটি উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে উদযপান করতে দেখা গেছে।
শুক্রবার উপজেলার সাহেবগঞ্জ গ্রামের খ্রিষ্টান পল্লীতে গিয়ে দেখা যায় নব রুপে সাজিয়ে রাখা হয়েছে তাদের প্রার্থনার গীর্জা। পাশাপাশি প্রতিটি ঘরে চলছে উন্নত খাবারের ধুম-ধাম আয়োজন। এদিন সকাল ৯টায় খ্রিষ্টান পরিবারের সদস্যদের তাদের প্রার্থনার কাজ সম্পন্ন করান লহ্মীপুর জেলা থেকে আগত ফাদার সু‘সান্ত ডিকস্তা।
এনিয়ে সাহেবগঞ্জ গ্রামের অধিবাসি জোসেফ ডিসিলভা এ প্রতিনিধিকে বলেন, এখানে আমাদের খ্রিষ্টান সম্প্রদায়ের ২০টি পরিবারের মধ্যে প্রায় শতাধিক নারী পুরুষের বসবাস। তবে এবারের বড় দিন উদযাপন উপলক্ষে বৈশি^ক করোনা পরিস্থিতির কারণে উপস্থিতি কম থাকলেও আমাদের উৎসাহের কমতি ছিল না। বড়দিন উদযাপন উপলক্ষে শনিবারও স্বাস্থ্যবিধি মেনে আমাদের গীর্জা প্রাঙ্গণে সাংষ্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচী পালন করবো।
উল্লেখ্যে: খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট আজকের দিনে রেথলেহেম শহরে জন্মগ্রহন করেন।খ্রিষ্টধর্মাবলস্বীদের বিশ্বাস, সৃষ্টি কর্তার মহিমা প্রচার ও মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনার জন্য যিশু খ্রিষ্টের জন্ম হয়েছিল।

Recent Posts

Leave a Comment