কচুয়ায় বিতারা ইউনিয়নে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন

 In কচুয়া উপজেলা, চাঁদপুর

এস.এম শরীফুল ইসলাম:

১৯৪৮ সালের ৪ জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের আজ শুভ প্রতিষ্ঠা বার্ষিকী। এ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়ন কর্তৃক মাঝিগাছা এম.এম উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও আনন্দ র‌্যালির আয়োজন করা হয়।
উক্ত আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে দীর্ঘ ৫মিনিট বক্তব্য রাখেন, সাবেক সফল স্বরাষ্ট্র মন্ত্রী জননেতা ড. মহীউদ্দীন খাঁন আলমগীর। এসময় তিনি বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষ্যে সবাই সঙ্গবদ্ধ হয়েছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন। আমাদের মনে রাখতে হবে বঙ্গবন্ধু আমাদের এই সোনার বাংলা উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুর এই সোনার বাংলাকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে আমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হবে। আপনারা জানেন এই স্বাধীন দেশের স্বাধীনতাকে পুঁজি করে কিছু কিছু লোক বিএনপি জামাত পন্থী লোকদের ছত্রছায়ায় বাংলাদেশের বুকে রাজ করছে। এরা ছাত্রদের ভিতরে অনুপ্রবেশ ঘটাচ্ছে। ইতিমধ্যে দেখেছি আমার কচুয়াতেও ভিন্ন ছাত্রলীগের আর্বিভাব ঘটেছে। মনে রাখতে হতে বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ এক ও অভিন্ন। যারা এই ছাত্রলীগের মধ্যে দ্বীমত সৃষ্টি করতে এগিয়ে আসে ও পায়তারা চালাতে চায় আমি তাদেরকে এদেশের মাটি থেকে উৎঘাত করতে হবে। আমরা এই দশকে সকল কৃষকের মুখে হাসি ফোঁটাবো, আমরা এই দশকে সকল স্থানে সংযোগ স্থাপন করে শিল্প স্থাপনের জন্য সুযোগ সৃষ্টি করবো।
উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ৩নং বিতারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিঞা মোঃ সোহেল এবং সঞ্চালনা করেন সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সাবেক কচুয়া উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ আজাদ প্রধান, বিতারা ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক নিজাম মিয়া, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সদস্য সবুজ শান্তসহ বিতারা ইউনিয়নের সকল ইউনিটের নব নির্বাচিত সভাপতি সাধারন সম্পাদক ও বিভিন্ন নেতৃবৃন্দ।

Recent Posts

Leave a Comment