কোথায় কখন পাবেন আপনার স্মার্টকার্ড

 In বিশেষ প্রতিবেদন

কোথায় কখন পাবেন আপনার স্মার্টকার্ড

পাইলট প্রকল্প হিসেবে পরীক্ষামূলকভাবে সোমবার থেকে ঢাকা ও কুড়িগ্রামের দাসিয়ারছড়ায় উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) বিতরণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। অত্যন্ত ক্ষুদ্র পরিসরে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু হলেও তথ্য না জানার কারণে অনেককেই ভোগান্তিতে পড়তে হচ্ছে। তাই ভোগান্তি এড়াতে আসুন জেনে নিই ঢাকায় কে কখন কোথা থেকে স্মার্টকার্ড সংগ্রহ করবেন।

প্রথম পর্যায়ে রমনার ১৯ নম্বর ওয়ার্ডের সব নাগরিকের স্মার্টকার্ড বেইলি রোডে সিদ্ধেশ্বরী গার্লস কলেজে, ২০ নম্বর ওয়ার্ডের সব নাগরিকের কার্ড সেগুনবাগিচা হাই স্কুল কেন্দ্রে, ২১ নম্বর ওয়ার্ডে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এবং উত্তরার ১ নম্বর ওয়ার্ডের একেকদিন একেক এলাকার নাগরিকের কার্ড উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিতরণ করা হবে।

যারা নির্ধারিত সময়ে স্মার্টকার্ড সংগ্রহ করতে পারবেন না তারা ওই এলাকায় কার্ড বিতরণ শেষে থানা নির্বাচন অফিস থেকে তা সংগ্রহ করতে পারবেন।

শুরুর দিন ৩ অক্টোর রমনা থানায় বেইলি রোডে সিদ্ধেশ্বরী গার্লস কলেজে ১৯ নম্বর ওয়ার্ডের কাকরাইল (রমনা অংশ), ডিআইডি কলোনি, নিউ বেইলি রোডে, কাকরাইল (মতিঝিল অংশের) এবং উত্তরা থানার ১ নম্বর ওয়ার্ডে উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে উত্তরা মডেল টাউন সেক্টর-১ ও ২ এলাকার বাসিন্দাদের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করা হয়।

মঙ্গলবার (৪ অক্টোবর) সিদ্ধেশ্বরী গার্লস কলেজে রমনা এলাকার ইস্কাটন গার্ডেন রোড ও বাজে কাকরাইল এবং উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সেক্টর- ১০, রানাভোলা (ডিসিসি অংশ) বাসিন্দাদের মধ্যে কার্ড বিতরণ করা হবে।

বুধবার (৫ অক্টোবর) সিদ্ধেশ্বরী গার্লস কলেজে রমনা এলাকার বেইলি স্কয়ার ও বেইলি রোড, মগবাজার ইস্পাহানী কলোনি এবং উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে বাদশার টেক, দলিলপাড়া (ডিসিসি অংশ), আহালিয়া (ডিসিসি অংশ) বাসিন্দাদের মধ্যে কার্ড বিতরণ করা হবে।

৬ অক্টোবর বৃহস্পতিবার সিদ্ধেশ্বরী গার্লস কলেজে রমনা এলাকার পশ্চিম মালিবাগ, মিন্টুরোড আমিনাবাদ কলোনি ও ইস্টার্ন হাউজিং অ্যাপার্টমেন্ট, পশ্চিম মালিবাগ, মিন্টুরোড এবং উত্তরা মডেল টাউন সেক্টর-৮ এলাকার বাসিন্দারা স্মার্টকার্ড পাবেন।

৭ অক্টোবর শুক্রবার সিদ্ধেশ্বরী গার্লস কলেজে রমনা এলাকার নিউ ইস্কাটন রোড ও সার্কিট হাউস রোড এবং উত্তরা মডেল টাউন সেক্টর-৯ (সব পুরুষ) বাসিন্দারা কার্ড পাবেন।

৮ অক্টোবর (শনিবার) মগবাজার এলিফ্যান্ট রোড এবং উত্তরা মডেল টাউন সেক্টর-৯ (সব নারী) বাসিন্দারা কার্ড পাবেন।

৯ অক্টোবর (রোববার) সিদ্ধেশ্বরী রোড ও লেনের নারী এবং উত্তরা মডেল টাউন সেক্টর- ৬ (সব পুরুষ)।

১০ অক্টোবর (সোমবার) সিদ্ধেশ্বরী রোড ও লেনের পুরুষ এবং উত্তরা মডেল টাউন সেক্টর-৬ (সকল মহিলা) অধিবাসীদের মধ্যে কার্ড বিতরণ করা হবে।

এ ছাড়া ঢাকার অন্যান্য এলাকায় নাগরিকদের স্মার্টকার্ড কবে এবং কোথা থেকে সংগ্রহ করা যাবে তা জানতে এখানে ক্লিক করুন

Recent Posts

Leave a Comment