জাতীয় পুরস্কার পেল ‘ডিজিটাল কোশ্চেন’

 In বিনোদন

 

জাতীয় পুরস্কার পেল ‘ডিজিটাল কোশ্চেন’

বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে সম্প্রতি হয়ে গেলো পাঁচদিন ব্যাপী ‘শেখ রাসেল জাতীয় শিশুতোষ চলচিত্র উৎসব-২০১৬’।  এ তৃতীয় স্থান অর্জন করেছে ব্যাকবেঞ্চারদের ছবি ‘ডিজিটাল কোশ্চেন’। ৪ মিনিট ২২ সেকেন্ড এর এই শর্টফিল্ম এর কাহিনী ছিল একটা পথশিশুকে ঘিরে।

 

ব্যাকবেঞ্চার টিমের তরুন পরিচালক তানিম শাহরিয়ার বলেন,‘৪ মিনিট ২২ সেকেন্ড এর এই শর্টফিল্মটি আমরা দীর্ঘ সময় নিয়ে নির্মাণ করেছি। এখানে দেখানো হয়েছে একটি পথশিশু তার হারানো বাবা-মা‘কে ফেসবুকের মাধ্যমে খুঁজে দিতে আকুতি জানায় এক যুবকের কাছে। এর পরে কি হয় ফিল্মটি দেখলেই বুঝবেন।,

শর্টফিল্মটির মূল চরিত্রে অভিনয় করে নাহিল ও সুমাইয়া। সুমাইয়া একজন রাস্তার টোকাই অর্থাৎ সত্যিকারের পথশিশু। মিউজিক করেছেন সময়ের প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী তানজীব সারোয়ার।

‘ব্যাকবেঞ্চার ফিল্মস’ এর প্রযোজনায় ‘ইঁচড়েপাকা’-র ব্যানারে প্রকাশিত ডিজিটাল কোশ্চেন এর গল্প,চিত্রনাট্য ও পরিচালনয় ছিলেন তানিম শাহরিয়ার। ক্রিয়েটিভ হিসেবে ছিলেন সিজন আনাম। সহকারী পরিচালক হিসেবে ছিলেন বাপ্পী ও অর্ণব। চিত্রগ্রহণ করেন রিয়াদ আহমেদ। সম্পাদনা ও আনিমেশন করেন ফারিদুল ফারদিন। মিউজিক করেছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী তানজীব সারোয়ার।

ইতিপূর্বে স্বদেশী সল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব এ এই শর্টফিল্মটি ৪ টি ক্যাটাগরীতে সর্বোচ্চ পুরষ্কার পায়।

শর্টফিল্ম ‘ডিজিটাল কোশ্চেন’ দেখুন নিচের লিঙ্কে-

https://www.youtube.com/watch?v=qRFGh4O23yo

Recent Posts

Leave a Comment