সাংবাদিককে হুমকি : চাঁদপুরে প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে জিডি

 In চাঁদপুর, প্রধান খবর, শীর্ষ খবর

জেলা পর্যায়ে নানা কারণেই নিজকে নিজে বিতর্কিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তার হোসেন। এ নানাবিধ বিতর্কিত ব্যক্তিটির বিভিন্ন অনিয়ম ও মুখরোচক ঘটনা নিয়ে জাতীয় দৈনিক থেকে শুরু করে স্থানীয় দৈনিকগুলোতে গত ক’দিন ধরে নানা খবর প্রকাশিত হচ্ছে।

এসব সংবাদ প্রকাশিত হওয়ার পর থেকেই তিনি সাংবাদিকদের নানাভাবে হুমকি-ধমকি ও হয়রানি করা শুরু করেছেন। এমনকি ফোন করে দিনেরাতে তাদেরকে নানাভাবে মানসিক নির্যাতন শুরু করেন।

ফলে মাত্র ২০ দিনের ব্যাবধানে দুই সাংবাদিক এই কর্মকর্তার বিরুদ্ধে শেষ পর্যন্ত থানায় জিডি করতে বাধ্য হন।

সংবাদ প্রকাশের জের ধরে গত ক’দিন আগে দৈনিক মেঘনাবার্তার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রধান নির্বাহী, এস এ টিভির প্রতিনিধি চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক , টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জি এম শাহীনকেও মুঠোফোনে নানাভাবে হুমকি-ধমকি প্রদান এবং অশ্লীল বাক্যবিনিময় শুরু করেন।

এরই প্রেক্ষিতে তিনি ২৭ সেপ্টেম্বর চাঁদপুর সদর মডেল থানায় জিডি করেন। যার নং ১১৪১ ।

ওই জিডিতে তিনি উল্লেখ করেন, সাম্প্রতিক সময়ে চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তার হোসেন ও তার দ্বিতীয় স্ত্রী শিক্ষা অফিসের হিসাব সহকারী বেনজীর আক্তারের বিরুদ্ধে স্থানীয় এবং জাতীয় একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

যার প্রেক্ষিতে গেল এক সপ্তাহ যাবত চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তার হোসেন আমার মোবাইল ০১৭১১৭০৩৬৮০ নম্বারে বিভিন্ন সময়ে ০১৭১১০৭০৯৫০ এবং ০১৭১২২৮৩৬৬৫ থেকে একাধিকবার কল করা হয়। যখনই আমি কল রিসিভ করি তখনই অপর প্রান্ত থেকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিচয়ে অশ্লীল, অশ্রাব্য ভাষায় প্রচ- গালাগালি ও প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে।

সে সাথে ফোন রিসিভ না করা হলে ধর্মীয় উস্কানিমূলক নানা কথা লিখে এসএমএসও দেয়া হচ্ছে।

সে সাথে গভীর রাতেও আমার মোবাইলে ০১৭১১০৭০৯৫০ নাম্বার থেকে কল করা হচ্ছে। গত ২১ সেপ্টেম্বর ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ৬ দিন উল্লেখিত মোবাইল থেকে দিনে-রাতে কমপক্ষে ৭০ বার আমার মোবাইল ফোনে কল করে আমাকে মানসিক যন্ত্রণা দিচ্ছে।
ফোন রিসিভ করলে জীবনে মেরে ফেলার হুমকি পাশাপাশি অশ্লীল, অশ্রাব্য ভাষায় প্রচ- গালাগালি করছে। আর ফোন রিসিভ না করলে এসএমএস দিয়ে মানসিক কষ্ট দিচ্ছে।
কিছুদিন আগেও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তার হোসেন-এর দ্বিতীয় স্ত্রীর অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করায় তিনি মতলব দক্ষিণের সাংবাদিক ইকবাল হোসেনকে প্রাণনাশের হুমকি দিয়েছেন।

এ ঘটনায় সাংবাদিক ইকবাল হোসেন মতলব দক্ষিণ থানায় তার বিরুদ্ধে জিডিও করেছেন। যার নং ২৮৬ তারিখ ৮.০৯.২০১৬।

প্রসঙ্গত, চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তার হোসেনের পরিচয়ে অশ্লীল, অশ্রাব্য ভাষায় প্রচ- গালাগালি ও প্রাণনাশের হুমকির বিষয়টি এরই মধ্যে চাঁদপুর জেলা প্রশাসন ও চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দকে জানানো হয়েছে

Recent Posts

Leave a Comment